ফের জামিনের আবেদন খারিজ চিন্ময়ানন্দকাণ্ডের অভিযোগকারীনির, জেল হেফাজতে থাকার নির্দেশ আদালতের

জামিন পেলেন না চিন্ময়ানন্দকাণ্ডের নির্যাতিতা। ফের তাঁকে জেল হেফাজতে থাকার নির্দেশ দিল আদালত। তাঁর বিরুদ্ধে তোলাবাজির মামলা করেন প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রী চিন্ময়ানন্দ। সুপ্রিম কোর্টের নির্দেশে তৈরি স্পেশাল তদন্তকারী টিম (সিট)-এর অফিসার ভারতী সিংয়ের দাবি, ওই নির্যাতিতা তোলাবাজির অভিযোগ স্বীকার করেছেন।

Updated By: Sep 25, 2019, 06:26 PM IST
ফের জামিনের আবেদন খারিজ চিন্ময়ানন্দকাণ্ডের অভিযোগকারীনির, জেল হেফাজতে থাকার নির্দেশ আদালতের
ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন: জামিন পেলেন না চিন্ময়ানন্দকাণ্ডের নির্যাতিতা। ফের তাঁকে জেল হেফাজতে থাকার নির্দেশ দিল আদালত। তাঁর বিরুদ্ধে তোলাবাজির মামলা করেন প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রী চিন্ময়ানন্দ। সুপ্রিম কোর্টের নির্দেশে তৈরি স্পেশাল তদন্তকারী টিম (সিট)-এর অফিসার ভারতী সিংয়ের দাবি, ওই নির্যাতিতা তোলাবাজির অভিযোগ স্বীকার করেছেন।

নির্যাতিতার পরিবার জানিয়েছে, পুলিস জোর করে তুলে নিয়ে গেছে তাঁদের মেয়েকে। বলপূর্বক এরেস্ট মেমো-তে সই করানো হয়। পুলিসের দাবি, চিন্ময়ানন্দের কাছ থেকে ৫ কোটি টাকা তোলাবাজি দাবি করেন নির্যাতিতা। সোমবার তোলাবাজি মামলায় নির্যাতিতা ছাত্রী ও তাঁর বন্ধুদের আগাম জামিনের আবেদন খারিজ করে দেয় এলাহাবাদ হাইকোর্ট। আদালত জানায়, সুপ্রিম কোর্টের নির্দেশে তারা যৌন নির্যাতনের মামলাটি পর্যবেক্ষণ করতে পারে মাত্র। অন্য কোনও আবেদন থাকলে উপযুক্ত বেঞ্চে আবেদন করতে হবে। এর পরই নির্যাতিতার গ্রেফতারি কার্যত সময়ের অপেক্ষা ছিল। মঙ্গলবার প্রত্যাশিত ভাবেই গ্রেফতার করা হয় নির্যাতিতা ও তাঁর ৩ বন্ধুকে।

আরও পড়ুন- মোদীকে ‘ভারতের জনক’ না মানলে তাঁকে ভারতীয় বলা হবে না, নিদান কেন্দ্রীয় মন্ত্রীর

আইনের ছাত্রীকে যৌন নিগ্রহের অভিযোগে গত শুক্রবার গ্রেফতার হয়েছেন প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রী চিন্ময়ানন্দ। ইতিমধ্যে তাঁকে সন্ন্যাসী সম্প্রদায় থেকে বহিষ্কার করেছে আখড়া পরিষদ। বর্তমানে ১৪ দিনের জেল হেফাজতে রয়েছেন তিনি। উল্লেখ্য, আজ বিজেপি দল থেকেও চিন্ময়ানন্দের সদস্যপদ খারিজ করা হয়। প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রী চিন্ময়ানন্দের বিরুদ্ধে এই পদক্ষেপের কথা আনুষ্ঠানিক ভাবে জানায় উত্তর প্রদেশ বিজেপি। উত্তর প্রদেশ বিজেপির মুখপাত্র হরিশ শ্রীবাস্তব জানান, চিন্ময়ানন্দের সদস্য পদ প্রত্যাহার করেছে বিজেপি। কিন্তু কবে থেকে এই সিদ্ধান্ত কার্যকর হচ্ছে এ বিষয়ে স্পষ্ট করা হয়নি দলের তরফে। জানানো হয়, নির্দিষ্ট তারিখ এই মুহূর্তে না বলা গেলেও, বিজেপির কর্মী নন চিন্ময়ানন্দ।

.