‘সঞ্জয় গান্ধীর ছেলে, ওদের মতো লোক দিয়ে জুতোর ফিতে খোলাই’ মেনকার কেন্দ্রে গিয়ে বিতর্কিত মন্তব্য ছেলে বরুণের

গতকাল বরুণ বলেন, “মনু বা টনুকে নয়, নিজের পাপকে ভয় করুন আপনারা।” উল্লেখ্য, ওই কেন্দ্রে বসপার চন্দ্র ভদ্র সিং ওরফে সনু দাঁড়িয়েছেন মেনকা গান্ধীর বিপক্ষে

Updated By: May 5, 2019, 02:28 PM IST
‘সঞ্জয় গান্ধীর ছেলে, ওদের মতো লোক দিয়ে জুতোর ফিতে খোলাই’ মেনকার কেন্দ্রে গিয়ে বিতর্কিত মন্তব্য ছেলে বরুণের
ছবি- ফেসবুক

নিজস্ব প্রতিবেদন: “আমি সঞ্জয় গান্ধীর ছেলে, ওদের মতো লোক দিয়ে আমার জুতোর ফিতে খোলাই।” এমন মন্তব্য করে তুমুল বিতর্কের মুখে বিজেপি সাংসদ বরুণ গান্ধী। মায়ের হয়ে সুলতানপুরে প্রচারে এসেছিলেন বরুণ। সুলতানপুর কেন্দ্রেরই তিনি সাংসদ। কিন্তু এ বার লড়ছেন মা মেনকা গান্ধীর কেন্দ্র পিলিভিট থেকে। আর মেনকা লড়ছেন ছেলের কেন্দ্র থেকে। সুলতানপুর নিজের কেন্দ্র হওয়ায় সাংসদ বরুণের পরিচিতি রয়েছে সেখানে।

গতকাল বরুণ বলেন, “মনু বা টনুকে নয়, নিজের পাপকে ভয় করুন আপনারা।” উল্লেখ্য, ওই কেন্দ্রে বসপার চন্দ্র ভদ্র সিং ওরফে সনু দাঁড়িয়েছেন মেনকা গান্ধীর বিপক্ষে। তাঁর উদ্দেশেই বরুণ এমন কটাক্ষ ছুড়ে দিয়েছেন বলে মত রাজনৈতিক পর্যবেক্ষকদের। তিনি আরও বলেন, “আমৃত্যু পর্যন্ত সম্মান নিয়ে বাঁচা উচিত। ভগবান ছাড়া কাউকে ভয় করবেন না। কেউ আপনাদের ক্ষতি করতে পারবে না।” এরপর আশ্বাস দিয়ে তিনি বলেন, “আমি সঞ্জয় গান্ধীর ছেলে। ওদের মতো লোককে আমার জুতোর ফিতে খোলাই।”

আরও পড়ুন- অনন্তনাগে জঙ্গিদের গুলিতে খুন জেলা বিজেপি সহ সভাপতি

উল্লেখ্য, নির্বাচনী প্রচারে গিয়ে বিতর্কিত মন্তব্য করতে দেখা যায় মেনকা গান্ধীকেও। যার জেরে নির্বাচন কমিশনের মুখে পড়েন তিনি। মুসলিম সম্প্রদায়ের ভোটের উপর ভরসা করেন না বলে দাবি করেছিলেন মেনকা। পাশাপাশি তাঁর হুশিয়ারি ছিল, “মুসলিমরা ভোট না দিলে তাদের চাকরি দেওয়া হবে না।” এমনকি তাঁর কেন্দ্রে গ্রেড প্রথা চালু করার কথা বলেন মেনকা। তাঁর কথায়, “বিজেপির ৮০ শতাংশ ভোট পেলে এ ক্যাটাগরি এলাকা হবে ওই এলাকা। ৬০ শতাংশ মিললে ‘বি’, ৫০ শতাংশ মিললে ‘সি’ এবং ‘ডি’ ক্যাটাগরি চিহ্নিত হবে।” মেনকার এ হেন মন্তব্যের জন্য তাঁকে দু’দিনে প্রচারে নিষেধাজ্ঞা জারি করে কমিশন।

.