ভোটার তালিকায় ভোটদাতার ছবির জায়গায় সানি লিয়ন-হাতি-পায়রা, তোলপাড় বালিয়া

সানি ‌যেখানে ভারতের নাগরিকই নন সেখান তার ছবি এল কীভাবে

Updated By: Aug 25, 2018, 03:25 PM IST
ভোটার তালিকায় ভোটদাতার ছবির জায়গায় সানি লিয়ন-হাতি-পায়রা, তোলপাড় বালিয়া

নিজস্ব প্রতিবেদন: উত্তরপ্রদেশের বালিয়ার ভোটার লিস্ট দেখলে চোখ কপালে উঠবে। নাম ঠিক রয়েছে কিন্তু ছবির জায়গায় চোখ রাখলেই শিউরে উঠতে হয়। কোথাও হাতির ছবি তো কোথায় পায়রার মুখ। এখানেই শেষ নয় বয়স্ক মহিলার ছবির জায়গায় দেওয়া হয়েছে সানি লিয়নের মুখও।

আরও পড়ুন-সোনার রাখিতে মোদীর মুখ, বিকোচ্ছে ৫০ হাজারে

সম্প্রতি বালিয়ার ভোটার তালিকার কিছুটা অংশ ফাঁস হয়েছে সংবাদ মাধ্যমে। সেখানেই ধরা পড়েছে ওই মারাত্মক ভুলভ্রান্তি। এনিয়ে ইতিমধ্যেই তালিকা প্রস্তুতকারী এক কর্মীকে গ্রেফতার করা হয়েছে। দেখা ‌যাচ্ছে দূর্গবতী সিং নামে ৫১ বছরের এক মহিলার মুখের জায়গায় বসিয়ে দেওয়া হয়েছে পর্নস্টার সানি লিয়নের মুখ। সানি ‌যেখানে ভারতের নাগরিকই নন সেখান তার ছবি এল কীভাবে? তাহলে কি ইচ্ছে করেই ওই মুখ বসিয়ে দেওয়া হয়েছে? এমন প্রশ্ন উঠছে।

আগামী বছর লোকসভা নির্বাচন। তার আগেই রাজ্যে ভোটার তালিকার সংশোধনের কাজ চলছিল। সেখানে একাধিক ভোটদাতার ছবির জায়গায় অন্য কোনও ছবি বসানো হয়েছে। নারদ রাই নামে ৫৬ বছরের এক ব্যক্তির ছবির জায়গায় বসানো হয়েছে একটি আফ্রিকার হাতির ছবি।

বালিয়ায় প্রশাসনের এক আধিকারিককে উদ্ধৃত করে টাইমস অব ইন্ডিয়ার খবর, বিবেকানন্দ কলোনীর দুর্গবতী সিং নামে এক ভোটদাতার ছবির জায়গায় দেওয়া হয়েছে সানি লিয়নের ছবি। নারদ রাই নামে একজনের ছবির জায়গায় বসানো হয়েছে হাতির ছবি। কানোয়ার অঙ্কুর নামে একজনের জায়গায় বসানো হয়েছে একটি হরিণের ছবি।

আরও পড়ুন-ঠান্ডা পানীয় দেন গৃহকত্রী! তারপর... বকেয়া টাকা চাইতে গিয়ে বীভত্স অভিজ্ঞতা

ভোটার লিস্টে এরকম এক গন্ডগোলের পর নড়েচড়ে বসেছে প্রশাসন। এনিয়ে তদন্তের আদেশ দিয়েছে প্রশাসন। জেলার ডেপুটি ইলেকশন অফিসারের দাবি, ১৩ অগাস্ট ভোটার লিস্টে ওইসব ভুল সংশোধন করা হয়েছে। ওই ছবি কেলেঙ্কারি সঙ্গে জড়িত থাকার অভি‌যোগ একজনকে ইতিমধ্যেই গ্রেফতার করা হয়েছে।

.