'এখনই শান্তিমূলক ব্যবস্থা নেওয়া যাবে না', সুপ্রিম কোর্টের রায়ে স্বস্তিতে বঙ্গ BJP

রাজ্য সরকার ও পুলিসকে নোটিস দিল শীর্ষ আদালত।

Reported By: জ্যোতির্ময় কর্মকার | Updated By: Dec 18, 2020, 03:01 PM IST
'এখনই শান্তিমূলক ব্যবস্থা নেওয়া যাবে না', সুপ্রিম কোর্টের রায়ে স্বস্তিতে বঙ্গ BJP

নিজস্ব প্রতিবেদন: 'এখনই কোনও শান্তিমূলক ব্যবস্থা নেওয়া যাবে না।' রাজ্য সরকারের বিরুদ্ধে মামলায় মুকুল রায় (Mukul Roy), অর্জুন সিং (Arjun Singh)-দের স্বস্তি দিল সুপ্রিম কোর্ট (Supreme Court)। রাজ্য সরকার ও পুলিসকে নোটিস দিল শীর্ষ আদালত। ৪ সপ্তাহের মধ্যে হলফনামা দেওয়ার নির্দেশ দেওয়া হয়েছে। শ্রীরামপুরে বিজেপি নেতা কবীর শঙ্কর বসুকে 'হেনস্থা'র ঘটনায়  CISF-র কাছে রিপোর্ট তলব করেছে আদালত।

আরও পড়ুন: তৃণমূল ছাড়তেই শুভেন্দু অধিকারীকে Z Category নিরাপত্তা দিল স্বরাষ্ট্র মন্ত্রক

রাজ্য সরকারের বিরুদ্ধে মিথ্যা মামলায় ফাঁসানোর অভিযোগে সুপ্রিম কোর্টে দ্বারস্থ হয়েছেন অর্জুন সিং (Arjun Singh), মুকুল রায় (Mukul Roy)-সহ একাধিক বিজেপি নেতা। মামলাকারীদের দাবি, BJP-তে যোগ দেওয়ার পর থেকে তাঁদের বিরুদ্ধে পরিকল্পনামাফিক একাধিক মামলা দায়ের করা হচ্ছে। এই মামলাগুলির তদন্ত CBI-র মতো কোনও নিরপেক্ষ সংস্থা দিয়ে তদন্ত করানো হোক। এদিন সুপ্রিম কোর্টে মামলাটির শুনানিতে আবেদনকারীদের পক্ষে আইনজীবী  Mukul Rohatgi বলেন, 'বাংলায় এখন BJP-তে যোগ দেওয়াটাই ফৌজদারি অপরাধ হয়ে দাঁড়িয়েছে।' এই প্রসঙ্গে ভারতী ঘোষের (Bharati Ghosh)বিরুদ্ধে মামলার প্রসঙ্গ উল্লেখ করেন তিনি। শুনানি শেষে সুপ্রিম কোর্টের নির্দেশ, 'যতক্ষণ পর্যন্ত পরবর্তী শুনানি হচ্ছে, ততক্ষণ মুকুল রায়, অর্জুন সিং-এর মতো বিজেপি নেতাদের বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা নেওয়া যাবে না।' নোটিস জারি করে এই মামলার বিষয়ে রাজ্য সরকার ও পুলিসের বক্তব্যও জানতে চেয়েছে শীর্ষ আদালত। ৪ সপ্তাহের মধ্যে দিতে হবে হলফনামা।

আরও পড়ুন: Big Breaking: বাড়ছে সংঘাত, IPS ডেপুটেশন ইস্যুতে সুপ্রিম কোর্টে যাচ্ছে রাজ্য

উল্লেখ্য, দিন কয়েক আগে হুগলির শ্রীরামপুরে CISF জওয়ানরা নিরাপত্তার দায়িত্বে থাকা সত্ত্বেও বিজেপি নেতা কবীর শঙ্কর বসুকে হেনস্থার অভিযোগ ওঠে। সেই সংক্রান্ত মামলাটির এদিন শুনানি হয় সুপ্রিম কোর্টে। গোটা ঘটনা নিয়ে CISF-র কাছে রিপোর্ট তলব করেছে আদালত। এর আগে লোকসভা ভোটের সময়ে BJP-র দুই প্রার্থী ভারতী ঘোষ (Bharati Ghosh) ও সৌমিত্র খাঁ- এর (Saumitra Khan) বিরুদ্ধে একাধিক ধারায় ফৌজদারি মামলা দায়ের করেছিল রাজ্য সরকার। মূলত সেই মামলার কারণে ওই দুই প্রার্থীর নিজেদের এলাকায় প্রচারে নিষেধাজ্ঞা জারি করে আদালত। বিধানসভা ভোটের সময়েও তেমনটা ঘটবে না তো? সেই আশঙ্কা থেকে সুপ্রিম কোর্টে রাজ্য সরকারের বিরুদ্ধে BJP নেতারা মামলা দায়ের করেছেন বলে জানা গিয়েছে।

.