পিএনবি দুর্নীতির তদন্তে চাই সিট, মামলা হল সুপ্রিম কোর্টে

জালিয়াতিতে যোগ প্রমাণ হওয়ায় ইতিমধ্যেই ১৮ কর্মীকে বরখাস্ত করেছে পিএনবি। এর মধ্যে রয়েছেন জেনারেল ম্যানেজার পর্যায়ের আধিকারিকও। গ্রেফতার করা হয়েছে পিএনবির ২ প্রাক্তন আধিকারিককে

Updated By: Feb 20, 2018, 02:13 PM IST
পিএনবি দুর্নীতির তদন্তে চাই সিট, মামলা হল সুপ্রিম কোর্টে

নিজস্ব প্রতিবেদন: পঞ্জাব ন্যাশনাল ব্যাঙ্ক দুর্নীতি নিয়ে এবার মামলা হল সুপ্রিম কোর্টে। শুক্রবার ওই মামলার শুনানি হবে প্রধান বিচারপতি দীপক মিশ্রের নেতৃত্বাধীন বেঞ্চে।
সোমবার পিএনবি দুর্নীতি নিয়ে শীর্ষ আদালতে একটি জনস্বার্থ মামলা করেন বিনীত ধান্দা নামে এক আইনজীবী। মামলায় দাবি করা হয়েছে, বিশাল ওই প্রতারণাকাণ্ডের তদন্তে একটি স্পেশাল ইনভেস্টিগেশন টিম গঠন করা হোক।
আরও পড়ুন-নজরে ১০০ ভরি সোনা, জমিদার বাড়ির মেয়ে ভারতীর লকারে তল্লাশি সিআইডি-র
এদিকে, ১১,৪০০ কোটি টাকার এই দুর্নীতি নিয়ে নড়েচড়ে বসেছে কেন্দ্রীয় দুর্নীতিদমন কমিশন। পিএনবি-র কয়েকজন শীর্ষ আধিকারিককে তলব করেছে কমিশন। পাশাপাশি কীভাবে ব্যাঙ্কের নিরাপত্ত ব্যবস্থা ভেঙে এতবড় জালিয়াতি হল তার ব্যাখ্যা চাওয়া হয়েছে পিএনবি-র কাছে। ১০ দিনের মধ্যে সেই ব্যাখ্যা দিতে হবে। ভারতের ব্যাঙ্কের ইতিহাসে সবচেয়ে বড় ব্যাঙ্ক জালিয়াতির পেছনে কারা জড়িত, তাদের নামও চেয়েছে ভিজিল্যান্স কমিশন।
উল্লেখ্য, জালিয়াতিতে যোগ প্রমাণ হওয়ায় ইতিমধ্যেই ১৮ কর্মীকে বরখাস্ত করেছে পিএনবি। এর মধ্যে রয়েছেন জেনারেল ম্যানেজার পর্যায়ের আধিকারিকও। গ্রেফতার করা হয়েছে পিএনবির ২ প্রাক্তন আধিকারিককে।