তাজমহল প্রাচীন হিন্দু মন্দিরের অংশ, দাবি বিজেপি নেতার

তাজমহলে আসলে প্রাচীন হিন্দু মন্দিরের অংশ। রবিবার এমনটাই 'আজব' দাবি করলেন উত্তরপ্রদেশের বিজেপি প্রধান লক্ষ্মীকান্ত বাজপাই। এর আগে সমাজবাদী পার্টি নেতা আজম খান দাবি করেছিলেন তাজমহলের দায়িত্ব উত্তরপ্রদেশের ওয়াকফ বোর্ডকে দেওয়া হক। আজম খানের দাবির জবাব দিতে গিয়ে তাজমহলকে প্রাচীন হিন্দু মন্দির বলে বসলেন বাজপাই।

Updated By: Dec 8, 2014, 02:04 PM IST
 তাজমহল প্রাচীন হিন্দু মন্দিরের অংশ, দাবি বিজেপি নেতার

লখনউ: তাজমহলে আসলে প্রাচীন হিন্দু মন্দিরের অংশ। রবিবার এমনটাই 'আজব' দাবি করলেন উত্তরপ্রদেশের বিজেপি প্রধান লক্ষ্মীকান্ত বাজপাই। এর আগে সমাজবাদী পার্টি নেতা আজম খান দাবি করেছিলেন তাজমহলের দায়িত্ব উত্তরপ্রদেশের ওয়াকফ বোর্ডকে দেওয়া হক। আজম খানের দাবির জবাব দিতে গিয়ে তাজমহলকে প্রাচীন হিন্দু মন্দির বলে বসলেন বাজপাই।

সাংবাদিকদের বাজপাই জানিয়েছেন মুঘল সম্রাট শাহ জাহান নাকি রাজা জনয় সিংয়ের কাছ থেকে তেজো মহালয়া মন্দিরের একটি অংশ কিনে নিয়ে ছিলেন। তিনি দাবি করেছেন তাঁর কাছে নাকি এই সংক্রান্ত তথ্য-প্রমাণও আছে। যদিও সাংবাদিকদের সেরকম কোনও তথ্যই দেখাতে পারেননি তিনি।

তবে লক্ষ্মী বাজপাই জোরের সঙ্গে জানিয়েছেন ''তাজমহলে দিনে ৫ বার নামাজ পড়ার আজামের স্বপ্ন কোনও দিনও পূরণ হবে না।''

গত ১৩ নভেম্বর আজম খান দাবি করেন পৃথিবীর অন্যতম সেরা আশ্চর্য তাজমহলকে ওয়াকফ বোর্ডের সম্পত্তি হিসাবে ঘোষণা করার। রাজ্যের সুন্নি সেন্ট্রাল ওয়াকফ বোর্ডের চেয়ারম্যানকে তিনি অনুরোধ করেন তাজমহলকে বোর্ডের সম্পতি বানিয়ে তাঁকে তত্ত্বাবধায়ক নিযুক্ত করতে।

আজম খানের এই মন্তব্য ঘিরে বিতর্ক শুরু হয়ে যায়। যদিও সাংবাদিকরা তাঁকে পরে এই নিয়ে প্রশ্ন করলে তিনি জানান ''মজার মেজাজে বলা কথাকে আপনারা এত সিরিয়াসলি নেন কেন?''