স্কাইপ, হোয়াটস অ্যাপ, এসএমএস ও ইমেলেও তালাক বৈধ, দাবি ভারতীয় ইসলামিক আইনি বোর্ডের

'মুসলিম নারীদের ওপর বৈষম্যমূলক আচরণ' করা হয়, সুপ্রিম কোর্টের এই পর্যবেক্ষণ বৈধ নয়, এমনটাই দাবি ভারতীয় ইসলামিক আইনি বোর্ডের।  All India Muslim Personal Law Board-এর পক্ষ থেকে মহম্মদ আব্দুল রাহুল একটি টিভি চ্যানেলে বলেন,"সুপ্রিম কোর্টের নির্দেশ আইনত যুক্তিযুক্ত নয়, কারণ মুসলিম আইন ধর্মেরই একটি অঙ্গ। ভারতের সংবিধানের ২৫ নম্বর ধারায় ধর্মের অধিকারকে মৌলিক অধিকার হিসেবে স্বীকৃতি দেওয়া হয়েছে"। তিনি আরও বলেন একজন মুসলিম মহিলা তালাক পাওয়ার পর তিনি দ্বিতীয়বার বিয়ে করতে পারেন।

Updated By: Feb 10, 2016, 01:34 PM IST
স্কাইপ, হোয়াটস অ্যাপ, এসএমএস ও ইমেলেও তালাক বৈধ, দাবি ভারতীয় ইসলামিক আইনি বোর্ডের

ওয়েব ডেস্ক: 'মুসলিম নারীদের ওপর বৈষম্যমূলক আচরণ' করা হয়, সুপ্রিম কোর্টের এই পর্যবেক্ষণ বৈধ নয়, এমনটাই দাবি ভারতীয় ইসলামিক আইনি বোর্ডের।  All India Muslim Personal Law Board-এর পক্ষ থেকে মহম্মদ আব্দুল রাহুল একটি টিভি চ্যানেলে বলেন,"সুপ্রিম কোর্টের নির্দেশ আইনত যুক্তিযুক্ত নয়, কারণ মুসলিম আইন ধর্মেরই একটি অঙ্গ। ভারতের সংবিধানের ২৫ নম্বর ধারায় ধর্মের অধিকারকে মৌলিক অধিকার হিসেবে স্বীকৃতি দেওয়া হয়েছে"। তিনি আরও বলেন একজন মুসলিম মহিলা তালাক পাওয়ার পর তিনি দ্বিতীয়বার বিয়ে করতে পারেন।

তালাকের ব্যাখ্যা দিতে গিয়ে তিনি বলেন, "তালাকের পর মুসলিম মহিলাদের দ্বিতীয় বিয়ে অনুমোদনযোগ্য। তালাকপ্রাপ্তা মহিলা ঘরবন্দি হয়ে থাকবেন, তেমনটা তালাকের রীতিতে কোথাও বলা হয়নি"। এর সঙ্গে তিনি আরও যুক্ত করেন, স্কাইপ, হোয়াটস অ্যাপ, এসএমএস ও ইমেলেও তালাক বৈধ। এমনকি ফেসবুকেও তালাক দেওয়া হলে তা বৈধ হবে।

তবে সুপ্রিম কোর্ট মনে করে, ইচ্ছাকৃত তালাকে মুসলিম মহিলাদের সঙ্গে বৈষম্যমূলক আচরণ করা হয়। না চাইতেই বৈষম্যের স্বীকার হন মুসলিম মহিলা।

 

.