Taliban Crisis: Afghanistan থেকে ১২০ ভারতীয়কে নিয়ে Gujrat ফিরল বায়ুসেনার বিমান

গুজরাটের জামনগরে অবতরণ করল বিমানটি।

Updated By: Aug 17, 2021, 12:40 PM IST
Taliban Crisis: Afghanistan থেকে ১২০ ভারতীয়কে নিয়ে Gujrat ফিরল বায়ুসেনার বিমান

নিজস্ব প্রতিবেদন: আফগানিস্তান থেকে ১২০ ভারতীয় আধিকারিকদের নিয়ে ভারতে ফিরল বায়ুসেনার C-17 বিমান। মঙ্গলবার সকালে গুজরাটের জামনগরে অবতরণ করল বিমানটি। আইটিবিপি জওয়ানদের তত্ত্বাবধানে ভারতীয় আধিকারিকদের ফেরানো হল এদেশে। 

#WATCH | Indian Air Force C-17 aircraft that took off from Kabul, Afghanistan with Indian officials, lands in Jamnagar, Gujarat. pic.twitter.com/1w3HFYef6b

— ANI (@ANI) August 17, 2021

বিদেশ মন্ত্রকের (এমইএ) মুখপাত্র অরিন্দম বাগচি জানান, "ভারত যুদ্ধ-বিধ্বস্ত দেশ ত্যাগ করতে ইচ্ছুক। শিখ এবং হিন্দুদের প্রত্যাবাসনের সুবিধা দেবে। সরকার ভারতীয় নাগরিকদের নিরাপত্তা এবং আফগানিস্তানে আমাদের স্বার্থ নিশ্চিত করার জন্য সব পদক্ষেপ নেবে"। তিনি আরও বলেন, "বেশ কয়েকজন আফগানও আছেন যারা আমাদের পারস্পরিক উন্নয়নমূলক, শিক্ষামূলক কাজে জনগণের কাছে পৌঁছনর প্রচেষ্টায় আমাদের সঙ্গে। আমরা তাদের পাশে থাকব।"

আরও পড়ুন: Afghanistan crisis: উদ্বেগজনক পরিস্থিতি, বিশেষ আফগানিস্তান সেল ভারতের, চালু হেল্পলাইন,মেল

আরও পড়ুন: Subhadra Kumari Chauhan: কবিতা দিয়েই অন্যকে জাগাতেন দেশের প্রথম মহিলা সত্যাগ্রহী

কাবুলের বর্তমান পরিস্থিতিতে উদ্বেগ বাড়ছে ভারত-সহ বিশ্বের বহু দেশের। কেন্দ্রীয় বিদেশ মন্ত্রী এস জয়শঙ্কর কথা বলেছেন মার্কিন স্টেট সেক্রেটারি অ্যান্টনি জে বিলকিনের সঙ্গে। বিমানবন্দরের দ্রুত পরিষেবা নিয়েই কথা হয়। মঙ্গলবার খুলে দেওয়া হয় কাবুল বিমানবন্দর। আফগানিস্তানে ভারতীয়দের নিরাপত্তা সুনিশ্চিত করতে বিশেষ সেল করল ভারতের বিদেশ মন্ত্রক। নির্দিষ্ট মেইল আইডি ও ফোননম্বরও চালু করা হয়েছে। হেল্পলাইন নম্বর-+৯১৯৭১৭৭৮৫৩৭৯  এবং  MEAHHelpdeskindia@gmail.com। 

.