চেয়ারম্যান পদে সাইরাসের পুনর্বহাল রায়কে চ্যালেঞ্জ করে সুপ্রিম কোর্টে TATA Sons

এই রায় কার্যকর করতে ৪ সপ্তাহ সময় দিয়েছিল এনসিএলএটি। এর মধ্যে উচ্চতর আদলতে আবেদন করতে পারে টাটা সন্স। উল্লেখ্য, টাটা সন্স ছাড়াও টাটা ইন্ডাস্ট্রিজ, মহারাষ্ট্র টাটা টেলিসার্ভিসের প্রধান হিসাবে থাকবেন সাইরাস মিস্ত্রি

Updated By: Jan 2, 2020, 02:13 PM IST
চেয়ারম্যান পদে সাইরাসের পুনর্বহাল রায়কে চ্যালেঞ্জ করে সুপ্রিম কোর্টে TATA Sons
ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন: চেয়ারম্যান পদে সাইরাস মিস্ত্রিকে পুনর্বহাল করার রায়কে চ্যালেঞ্জ জানিয়ে সুপ্রিম কোর্টে দ্বারস্থ হল টাটা সন্স। গত মাসে ন্যাশনাল কোম্পানি ল’ অ্যাপেলেট ট্রাইব্যুনাল (এনসিএলএটি) জানিয়ে দেয়, ওই পদে সাইরাস মিস্ত্রিকে পুনর্বহাল করতে হবে। বর্তমানে ওই পদে আসীন এন চন্দ্রশেখরনের নিয়োগ অবৈধ বলে জানানো হয়। এই রায়ে কার্যত কোণঠাসা হয়ে পড়ে টাটা সন্স।

তবে, এই রায় কার্যকর করতে ৪ সপ্তাহ সময় দিয়েছিল এনসিএলএটি। এর মধ্যে উচ্চতর আদলতে আবেদন করতে পারে টাটা সন্স। উল্লেখ্য, টাটা সন্স ছাড়াও টাটা ইন্ডাস্ট্রিজ, মহারাষ্ট্র টাটা টেলিসার্ভিসের প্রধান হিসাবে থাকবেন সাইরাস মিস্ত্রি। গত ১৮ ডিসেম্বর এনসিএলএটি-র বিচারকের দুই সদস্যের বেঞ্চ জানায়, সাইরাস মিস্ত্রিকে চেয়ারম্যান পদ থেকে সরানো ছিল দমনমূলক। বেআইনিভাবে সাইরাসকে সরানো হয় বলে পর্যবেক্ষণ ছিল কোর্টের।

আরও পড়ুন- ইমরানকে নববর্ষের শুভেচ্ছা না জানিয়ে সন্ত্রাসবাদ নিয়ে আরও কড়া বার্তা দিলেন মোদী

টাটা সন্স সংস্থার ১৮.৪ শতাংশ মালিকানা রয়েছে শাপুরজি-পালনজি গোষ্ঠির হাতে। অভিযোগ ছিল, অংশীদারদের উপেক্ষা করে, ‘পাবলিক লিমিটেড’ সংস্থা থেকে ‘প্রাইভেট লিমিটেড’ করার চেষ্টা হয়েছিল। টাটা সন্সের প্রস্তাবও খারিজ করে দেয় এনসিএলএটি।

.