IndiGo: আবার ইন্ডিগো! এবার গুজরাতে না-গিয়ে জয়পুরে নামল বিমান...

ফ্লাইটের রুট ছিল দিল্লি থেকে গুজরাটের ভদোদরা। টেকনিক্যাল সমস্যা হওয়ায় সেটিকে রাজস্থানের জয়পুরে নামানো হয়।

Updated By: Jul 15, 2022, 01:59 PM IST
IndiGo: আবার ইন্ডিগো! এবার গুজরাতে না-গিয়ে জয়পুরে নামল বিমান...
ফাইল ছবি

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: ফের ইন্ডিগোর উড়ানে সমস্যা। বৃহস্পতিবার দিল্লি-বদোদরা উড়ানে সমস্যা হতেই সেটিকে জয়পুরে জরুরি অবতরণ করানো হয়। আর এই ঘটনার পরই ডিরেক্টরেট জেনারেল অফ সিভিল এভিয়েশন (DGCA) এর তরফে এই ঘটনার তদন্ত শুরুর নির্দেশ দেওয়া হয়েছে। 

এদিকে এই ঘটনার প্রেক্ষিতে উড়ান সংস্থার তরফে একটি বিবৃতিতে বলা হয়েছে, "ইন্ডিগো ফ্লাইট 6E-859 যার যাত্রাপথ ছিল দিল্লি থেকে বদোদরা, সেই বিমানটিকে ১৪ জুলাই জয়পুরে অবতরণ করানো হয়। পাইলটের তরফে উড়ানের সময় একটি সতর্কবার্তা আসে। সাবধানতা অবলম্বন করার জন্য বিমানটিকে জয়পুরে নামানো হয়। সেটিকে যন্ত্রাংশ পরীক্ষা করে দেখা হয় কোনও গোলযোগ রয়েছে কি না। যাত্রীদের অন্য একটি বিমানে করে নির্দিষ্ট গন্তব্যে পৌঁছে দেওয়া হয়েছে।"

সম্প্রতি স্পাইসজেটেও এমন একাধিক সমস্যা দেখা যায়।  সংস্থার বোয়িং বিমানগুলিতে (যেগুলিকে বাজেট ক্যারিয়ার হিসেবে দেখা হয়) এই ধরনের গোলযোগ বেশি দেখা যাচ্ছে। সেই সময় ডিজিসিএ এর তরফে সমীক্ষা করে দেখা যায় যে আর্থিক ঘাটতি রয়েছে সংস্থার। যার প্রভাব পড়ছে বিমানের রক্ষণাবেক্ষণেও। সেই সময় ওই দুই ঘটনা নিয়ে সংস্থাকে শো কজ নোটিসও পাঠায় ডিজিসিএ। 

বাজেট এয়ারলাইন্স কিংবা লো কস্ট এয়ারলাইনসের যুগে উড়ান সংস্থাগুলি বাজেট কমিয়ে দিচ্ছে, যার প্রভাব পড়ছে বিমানের রক্ষণাবেক্ষণে, এমনটাই মত ওয়াকিবহাল মহলের। বিশ্বজুড়ে লো কস্ট ক্যারিয়ার (Low Cost Carrier) এবং ফুল সার্ভিস ক্যারিয়ার (Full Service Carrier) হিসাবে ব্যবহার করা হয় বোয়িং বিমানগুলিকে। সেগুলিতে বিপত্তি নিয়ে তাই প্রশ্ন উঠেছিল। এরই মধ্যে ইন্ডিগো বিমানেও সমস্যা হওয়া নিয়ে উদ্বেগ বাড়ছে। 

কিছুদিন আগেই ইন্ডিগোর রায়পুর-ইন্দোর একটি বিমান অবতরণের পরই কেবিন থেকে কালো ধোঁয়া বের হতে দেখা যায়।  তবে যাত্রীরা নেমে যেতেই এই কাণ্ড ঘটে বলে সমস্যার মুখোমুখি হতে হয়নি। কিন্তু ফের বদোদরাগামী উড়ানে এই সমস্যা হতেই একাধিক প্রশ্ন উঠছে।

আরও পড়ুন, Mangalsutra: স্ত্রী মঙ্গলসূত্র খুলে ফেললে তা নিষ্ঠুরতার চূড়ান্ত‌ নিদর্শন: হাইকোর্ট

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.