Techno National JEE: আধুনিক ভারতের প্রযুক্তি শিক্ষার নতুন দিগন্ত...

Techno National JEE: ভারতের উচ্চশিক্ষার পরিসরে টেকনো ইন্ডিয়া বিশ্ববিদ্যালয় এনেছে নতুন মাত্রা। এই বিশ্ববিদ্যালয় তাদের নতুন উদ্যোগ 'টেকনো ন্যাশনাল যৌথ প্রবেশিকা পরীক্ষার দ্বারা আগামী প্রজন্মের প্রকৌশল ও প্রযুক্তি শিক্ষার মানদণ্ড নির্ধারণ করতে চায়।

Updated By: Apr 9, 2024, 03:22 PM IST
Techno National JEE: আধুনিক ভারতের প্রযুক্তি শিক্ষার নতুন দিগন্ত...

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: টেকনো ইন্ডিয়া গ্রুপের ৫ লক্ষ প্রাক্তন ছাত্রছাত্রী বার্ষিক ৪ লক্ষ থেকে ২ কোটি বেতনের পরিসরে সারা বিশ্বে চাকরি পেয়েছে৷
ভারতের উচ্চশিক্ষার পরিসরে টেকনো ইন্ডিয়া বিশ্ববিদ্যালয় এনেছে নতুন মাত্রা। এই বিশ্ববিদ্যালয় তাদের নতুন উদ্যোগ 'টেকনো ন্যাশনাল যৌথ প্রবেশিকা পরীক্ষা (TNJEE) 2024' দ্বারা আগামী প্রজন্মের প্রকৌশল ও প্রযুক্তি শিক্ষার মানদণ্ড নির্ধারণ করতে চায়।
আগামী ১২ এপ্রিল ২০২৪ তারিখে অনুষ্ঠিতব্য এই পরীক্ষা সেই প্রতিশ্রুতির প্রথম ধাপ। কর্ন ফেরির রিপোর্ট অনুসারে বিশ্বব্যাপী প্রযুক্তি ও প্রকৌশল ক্ষেত্রে ৮৫ মিলিয়ন দক্ষ মানব সম্পদের ঘাটতির প্রেক্ষিতে, টেকনো ইন্ডিয়া তার শিক্ষাক্রমকে আরো সমৃদ্ধ ও বৈচিত্র্যময় করে তুলেছে।

আরও পড়ুন: Lok Sabha Election 2024: ঈদের শুভেচ্ছা থেকে নববর্ষের কার্ড, বাম প্রার্থীদের প্রচারে নতুনত্বের ছোঁয়া

এখানে রেগুলার কোর্সের পাশাপাশি আর্টিফিশিয়াল ইন্টেলিজেন্স (এআই) প্রযুক্তি অন্তর্ভুক্ত ইঞ্জিনিয়ারিং, কোর ইঞ্জিনিয়ারিং, আর্কিটেকচার, নার্সিং, কম্পিউটার এপ্লিকেশন, ফার্মেসী, প্যারামেডিকেল কলেজ, ডিজাইন, সাইন্স, ম্যানেজমেন্ট, হুম্যানিটিস, ফিল্ম মেকিং, আইন, কমার্স, এআই স্কিল ডেভেলপমেন্ট কোর্স, যেকোনো কলেজ স্টুডেন্ট এর জন্য ডুয়াল ডিগ্রী কোর্স শিক্ষা প্রদানে বিশেষভাবে গুরুত্ব দিচ্ছে। এখানে  উল্লেখিত কোর্স  গুলির ইউজি(UG), ডিপ্লোমা(Diploma), পিজি(PG), পিএইচডি(PhD) লেভেল  পর্যন্ত  পড়ানো  হয়।


এই প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা নতুন সরকারি 'ক্রেডিট ট্রান্সফার স্কিম'-এর মাধ্যমে NPTEL ও SWAYAM অনলাইন কোর্সের ক্রেডিট স্থানান্তর পেতে পারবেন। এই ক্রেডিট সিস্টেম তাদের শিক্ষার গতিপথে আরো স্বাধীনতা এবং নমনীয়তা প্রদান করবে। বিশ্ববিদ্যালয়টি ডুয়াল ডিগ্রি প্রোগ্রামগুলিও সুপ্রস্তুত করেছে, যা ছাত্রছাত্রীদের ক্যারিয়ারের জন্য দুটি প্রফেশনাল ডিগ্রি প্রাপ্তির সুযোগ দেয়। এর ফলে তারা চাকরির বাজারে আরো দৃঢ় ও সক্ষম হয়ে উঠবে।উচ্চশিক্ষার এই যাত্রাপথে টেকনো ইন্ডিয়া বিশ্ববিদ্যালয় এক নতুন মানদণ্ড স্থাপন করছে। আসুন, এই পথে সামিল হয়ে আপনার জ্ঞানের সীমানা বাড়ান এবং ভারতের প্রকৌশল শিক্ষা এবং গবেষণায় এক নতুন যুগের সূচনা করুন।

আরও পড়ুন: Metro Rail | Victoria Station: বেনজির ইতিহাস মেট্রোর! স্থানান্তর হবে ২৯ বিশাল গাছ
অধিক তথ্যের জন্য এবং অনলাইন আবেদনের জন্য পরিদর্শন করুন www.technoindiagroup.com, www.technoindiauniversity.ac.in অথবা www.technobillionai.com ওয়েবসাইটগুলিতে।
আবেদনের শেষ তারিখ হল ১১ এপ্রিল ২০২৪, অতএব দেরি না করে এখনই আবেদন করুন।

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের App, Facebook, Whatsapp Channel, X (Twitter), Youtube, Instagram পেজ-চ্যানেল)

.