৩ ঘণ্টা লেট চলেও সময়ের আগে মুম্বই জংশনে পৌঁছলো তেজস

লেট। লেট। আর লেট। ভারতীয় রেলের পরিচিত ছবিটা পাল্টে দিল অত্যাধুনিক তেজস এক্সপ্রেস। ৩ ঘণ্টা লেট-এ চলেও সময়ের আগেই পৌঁছে গেল গন্তব্যে। রাত ১০টা বেজে ৩০ মিনিটে গোয়া থেকে ছেড়েছিল তেজস এক্সপ্রেস। গন্তব্য ছিল মুম্বই। ৭৫০ কিলোমিটার পথ পেরোতে তেজসের সময় লাগল মাত্র ৯ ঘণ্টা ১৪ মিনিট। সকাল ৭টা বেজে ৪৪ মিনিটেই স্টেশনে ঢুকে গেল 'স্বপ্নের ট্রেন' তেজস।  

Updated By: Jun 12, 2017, 06:12 PM IST
৩ ঘণ্টা লেট চলেও সময়ের আগে মুম্বই জংশনে পৌঁছলো তেজস

ওয়েব ডেস্ক: লেট। লেট। আর লেট। ভারতীয় রেলের পরিচিত ছবিটা পাল্টে দিল অত্যাধুনিক তেজস এক্সপ্রেস। ৩ ঘণ্টা লেট-এ চলেও সময়ের আগেই পৌঁছে গেল গন্তব্যে। রাত ১০টা বেজে ৩০ মিনিটে গোয়া থেকে ছেড়েছিল তেজস এক্সপ্রেস। গন্তব্য ছিল মুম্বই। ৭৫০ কিলোমিটার পথ পেরোতে তেজসের সময় লাগল মাত্র ৯ ঘণ্টা ১৪ মিনিট। সকাল ৭টা বেজে ৪৪ মিনিটেই স্টেশনে ঢুকে গেল 'স্বপ্নের ট্রেন' তেজস।  

এমনিতে তেজস-এর স্পিড লিমিট ঘণ্টা প্রতি ২০০ কিলোমিটার। কিন্তু ভারতীয় রেল পরিষেবায় যে ধরণের রেলের ট্র্যাক এবং সিগন্যালিং সিস্টেম রয়েছে তাতে ওত গতিতে ট্রেন ছোটাতে পারে না চালকরা। আর সেই কারণেই 'লেট রোগ'-এ জর্জরিত হয়ে রয়েছে ভারতীয় রেল। কিন্তু তেজস এই 'লেট রোগ'-এর একটা 'প্রতিষেধক' হিসেবেই দৃষ্টান্ত স্থাপন করল বলেই মনে করছে ভারতীয় রেলে সফরকারী যাত্রীদের একাংশ।   

.