কলকাতার মত দিল্লির মেট্রো স্টেশনগুলিতে হচ্ছে নামবদল

টালিগঞ্জ থেকে উত্তম কুমার, কুঁদঘাটের নাম নেতাজি, গীতাঞ্জলি হল নাকতলা। কলকাতা মেট্রোয় এই রকম নামবদলে শহরবাসী আস্তে আস্তে মানিয়ে নিয়েছে। এ বার পালা দিল্লির। দিল্লিতেও মেট্রো স্টেশনের নাম বদল হতে চলেছে। দেশের রাজধানী শহরের দশটি মেট্হরো স্টেশনের নাম বদল শুধুই সময়ের অপেক্ষা।

Updated By: Dec 11, 2014, 05:01 PM IST
কলকাতার মত দিল্লির মেট্রো স্টেশনগুলিতে হচ্ছে নামবদল

ওয়েব ডেস্ক: টালিগঞ্জ থেকে উত্তম কুমার, কুঁদঘাটের নাম নেতাজি, গীতাঞ্জলি হল নাকতলা। কলকাতা মেট্রোয় এই রকম নামবদলে শহরবাসী আস্তে আস্তে মানিয়ে নিয়েছে। এ বার পালা দিল্লির। দিল্লিতেও মেট্রো স্টেশনের নাম বদল হতে চলেছে। দেশের রাজধানী শহরের দশটি মেট্হরো স্টেশনের নাম বদল শুধুই সময়ের অপেক্ষা।

দিল্লি সরকারের পক্ষ থেকে জানানো হয় কমিটির প্রস্তাবিত নাম মেনেই নিয়েই প্রথমে তিনটি ও পরে আরও সাতটি মেট্রো স্টেশনের নতুন নামকরণ হবে। তবে কলকাতার মত মনীষীদের নাম নয়, দু একটি ছাড়া দিল্লির মেট্রো স্টেশনের বদল হচ্ছে একেবারে নির্দিষ্টভাবে জায়গার নাম মেনে। যেমন তুঘলকাবাদ মেট্রো স্টেশনের নাম বদলে হচ্ছে তুঘলকাবাদ স্টেশন, বাদারপুর স্টেশনের নতুন নাম হচ্ছে বাদারপুর স্টেশন, ওখলা স্টেশনের নামবদলে হচ্ছে হরকেশ নগর ওখলা। এছাড়াও শালিমার প্যালেসের নামবদলে বাদলি মোড়, মিউনিসিপ্যাল কর্পোরেশনের নাম নজফগড়,  নজফগড় ডিপো স্টেশনের নাম হচ্ছে নাঙ্গলি, মোতি বাগের নাম হচ্ছে স্যার বিশেষওয়ারিয়া মোতিবাগ।

আগামী ২৬ নভেম্বর দিল্লি সরকার বৈঠকের পর এই নামে স্বীকৃতি দিতে চলেছে। তারপরই দিল্লি মেট্রো রেলওয়ে কর্পোরেশন দশটি স্টেশনের নামবদলের প্রক্রিয়া শুরু করে দেবে।

.