কাশ্মীরের সোপরে হদিশ মিলল লস্কর মডিউলের, গ্রেফতার ৮ জঙ্গি

পুলিস সূত্রে খবর এলাকার যুবকদের জঙ্গি দলে টানার জন্য প্রচার চালাতো এরা

Updated By: Sep 10, 2019, 07:08 AM IST
কাশ্মীরের সোপরে হদিশ মিলল লস্কর মডিউলের, গ্রেফতার ৮ জঙ্গি

নিজস্ব প্রতিবেদন: উপত্যকাজুড়ে কড়া নিরাপত্তা ব্যবস্থার মধ্যেই কাজ করে যাচ্ছিল জঙ্গিরা। সোমবার কাশ্মীরের সোপরে ৮ লস্কর-ই-তৈবা জঙ্গিকে গ্রেফতার করল পুলিস। এলাকার মানুষজনকে বিভিন্ন ধরনের হুমকি দিয়ে বেড়তো এরা। পাশাপাশি, জঙ্গিদের সমর্থনে বিভিন্ন ধরনের পোস্টার দেওয়ার জন্য জোর খাটাতো।

আরও পড়ুন-মমতা যা করছে, পালটা হবে, জেরার পর থানা থেকে বেরিয়ে বললেন মুকুল

জম্মু ও কাশ্মীর পুলিসের দাবি আইজাজ মির, ওমর মির, তওসিফ নজর, ইমতিয়াজ নজর, ওমর আকবর, ফাইজান লতিফ, দানিশ হাবিব ও সওকত আহমেদ মির নামে ওইসব যুবকরা এলাকায় হুমকি পোস্টার দিত। এদের মাথা ছিল এলাকার অন্য এক জঙ্গি সাজ্জাদ মির।

পুলিস সূত্রে খবর এলাকার যুবকদের জঙ্গি দলে টানার জন্য প্রচার চালাতো এরা। পোস্টার দিয়ে জঙ্গিদের দাবিদওয়া প্রচার করতো। তাদের কাছ থেকে কমপিউটার সহ বিভিন্ন ধরেন নথি উদ্ধার করেছে পুলিস। সম্প্রতি এলাকায় খুন হন বেশ কয়েকজন। ওইসব ঘটনার সঙ্গে ওই ৮ যুবকের যোগ ছিল কিনা তা খতিয়ে দেখা হচ্ছে।

আরও পড়ুন-নাছোড় জেদে হাসপাতাল থেকে ছুটি আদায়, পাম অ্যাভিনিউর বাড়িতে ফিরলেন বুদ্ধবাবু

সোমবার সাউদান কমান্ডের জিওসি ইনচার্জ লেফটেন্যান্ট জেনারেল এস কে সাইনি বলেন, দক্ষিণ ভারতে হামলা চালানোর পরিকল্পনা করেছে জঙ্গিরা। গোয়েন্দারা গুজরাট উপকূলে বেশ কয়েকটি পরিত্যক্ত বোট উদ্ধার করেছেন। ওই ঘটনার পর নিরাপত্তা বাহিনীকে সতর্ক করা হয়েছে। প্রসঙ্গত, সাইনির ওই মন্তব্যের কয়েক ঘণ্টার মধ্যেই সোপরে গ্রেফতার করা হয় ওই ৮ যুবককে।

.