Covid 19: চোখ রাঙাচ্ছে চতুর্থ ঢেউয়ের ভয়, দিল্লিতে একদিনে সংক্রমণ ৫১৭

মোট ৩৬৪ জন কোভিড -১৯ রোগী বর্তমানে হোম আইসোলেশনে রয়েছেন দিল্লিতে।

Updated By: Apr 18, 2022, 07:28 AM IST
Covid 19: চোখ রাঙাচ্ছে চতুর্থ ঢেউয়ের ভয়, দিল্লিতে একদিনে সংক্রমণ ৫১৭

নিজস্ব প্রতিবেদন: কোভিড -১৯ সংক্রমণের সম্ভাব্য চতুর্থ ঢেউয়ের মধ্যেই রবিবার দিল্লিতে ৫১৭টি নতুন সংক্রমণ ঘটেছে। এই সংখ্যা আগের দিনের তুলনায় ৫৬টি বেশি। নগর স্বাস্থ্য বিভাগের তথ্য অনুসারে, সংক্রমণের হার ৪.২১ শতাংশ।

এই নতুন সংক্রমণের ফলে, রাজধানীর সংক্রমণের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১৮,৬৮,৫৫০। যদিও মৃতের সংখ্যা অপরিবর্তিত রয়েছে। মৃতের মোট সংখ্যা ২৬,১৬০।

দিল্লিতে গত কয়েকদিন ধরে প্রতিদিনের কোভিড -১৯ সংক্রমণের ঊর্ধ্বমুখী হার লক্ষ্য করা গেছে। শনিবার শহরে ৪৬১টি কোভিড সংক্রমণ এবং দুটি মৃত্যুর কথা জানা যায়। শুক্রবার, দিল্লিতে ৩৬৬টি সংক্রমণ হয়। সেখানে বৃহস্পতিবার, সংক্রমণের সংখ্যা ছিল ৩২৫।

সোমবার সকাল পর্যন্ত, দিল্লির হাসপাতালে কোভিড -১৯ রোগীদের জন্য ৯,৬৬২টি খালি শয্যা রয়েছে। রাজধানীতে বর্তমানে ৯,১৫৬টি খালি কোভিড -১৯ অক্সিজেন শয্যা এবং ২,১৭৪টি আইসিইউ শয্যা রয়েছে। দিল্লির হাসপাতালে কোভিড -১৯ রোগীদের জন্য ভেন্টিলেটর সহ প্রায় ১,২৪৬ আইসিইউ শয্যাও রয়েছে।

আরও পড়ুন: PM Modi: সোমবার থেকে ৩ দিনের গুজরাত সফরে মোদী, সঙ্গী 'হু' প্রধান

মোট ৩৬৪ জন কোভিড -১৯ রোগী বর্তমানে হোম আইসোলেশনে রয়েছেন দিল্লিতে।

দিল্লিতে করোনভাইরাস সংক্রমণের বৃদ্ধির কথা মাথায় রেখে, দিল্লি বিপর্যয় ব্যবস্থাপনা কর্তৃপক্ষ (ডিডিএমএ) ২০ এপ্রিল একটি সভা করবে। এই সভায় মাস্কের বাধ্যতামূলক ব্যবহার ফিরিয়ে আনার বিষয়ে বিবেচনা করা হতে পারে। এই বৈঠকে দিল্লির টিকাকরণ অভিযানের বিষয়েও আলোচনা করা হবে। 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)  

.