Congress: পাঞ্জাবের পর এবার কি রাজস্থান? বদল হতে পারে রাজস্থান কংগ্রেসের অন্দরে

রাজস্থান বিধানসভায় বদল আনতে চলেছে কংগ্রেস। বদলের তালিকা তৈরী হয়ে গেলেও এখনই কোনোরকম ঘোষণা করতে চাইছেনা তারা।

Updated By: Sep 21, 2021, 08:19 PM IST
Congress: পাঞ্জাবের পর এবার কি রাজস্থান? বদল হতে পারে রাজস্থান কংগ্রেসের অন্দরে

নিজস্ব প্রতিবেদন: সম্প্রতি পাঞ্জাবে মুখ্যমন্ত্রী বদল করেছে কংগ্রেস। তারপরেই রাজনৈতিক মহলে জল্পনা এবার কি বদল হতে চলেছে রাজস্থানে? 

রাজস্থানেও অশোক গেহলোত সরকারের বিরুদ্ধে তৈরী হয়েছে প্রতিষ্ঠান বিরোধী হাওয়া। সেই হাওয়া আরও জোরদার হয়েছে রাজস্থানের নতুন বিবাহ আইনের ফলে বাল্য বিবাহ প্রায় আইনসিদ্ধ হওয়ায়। যদিও পাঞ্জাব এবং রাজস্থানের পরিস্থিতি আলাদা কিন্তু ২০২৩ সালে রাজস্থানের বিধানসভা নির্বাচনের আগে প্রতিষ্ঠান বিরোধী হওয়ায় বদল আনতে একই পন্থা নিতে পারে কংগ্রেস। 

আরও পড়ুন: Covishield: কোভিশিল্ডকে ভ্যাকসিন হিসেবে মানছেই না ব্রিটেন, পাল্টা ব্যবস্থা নেওয়ার হুঁশিয়ারি ভারতের

সেপ্টেম্বরের ১৭ তারিখ রাহুল গান্ধী এবং সচিন পাইলটের মধ্যে বৈঠকের পরেই গুঞ্জন ওঠে এই সম্ভাব্য বদলের। কিন্তু ৫ রাজ্যের আসন্ন নির্বাচনের আগে রদবদলের কোনো সম্ভাবনা নেই বলেই মনে করা হচ্ছে। ২০২০ সালে সচিন পাইলটের বিরোধিতার পরে গান্ধী এবং পাইলটের মধ্যে এটাই প্রথম বৈঠক। যদিও ২০২০ সালে বিরোধিতার পরে পাইলটকে বেশ কিছু প্রতিশ্রুতি দেওয়া হয় কংগ্রেস হাই কমান্ডার তরফে, যদিও সেই বিষয়ে কোন কাজ হয়েছে বলে এখন জানা যায়নি। 

রাজস্থান বিধানসভায় বদল আনতে চলেছে কংগ্রেস। বদলের তালিকা তৈরী হয়ে গেলেও এখনই কোনোরকম ঘোষণা করতে চাইছেনা কংগ্রেস। মুখ্যমন্ত্রী অশোক গেহলোত সুস্থ হলে তারপর ঘোষণা হতে পারে বলে জানা গেছে। সচিন পাইলট এবং অশোক গেহলোতের মধ্যে সমস্যা আগে থেকেই থাকলেও বিধায়কদের মধ্যে গেহলোতের যথেষ্ট প্রভাব রয়েছে। যদিও পাইলটের রাজস্থান প্রদেশ কংগ্রেসের চেয়ারম্যান হওয়ার সম্ভাবনা প্রবল। 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)  

.