পিপিই কিট পরে ডাকাতি! সিসিটিভি ফুটেজ দেখে হতভম্ব পুলিস

মাথায় ক্যাপ, মুখে মাস্ক, ফাইবারের চশমা, হ্যান্ড গ্লাভস- কোনও কিছুরই অভাব নেই। ফলে সিসিটিভি দেখে কাউকেই চিহ্নিত করা সম্ভব হয়নি। 

Updated By: Jul 7, 2020, 03:07 PM IST
পিপিই কিট পরে ডাকাতি! সিসিটিভি ফুটেজ দেখে হতভম্ব পুলিস

নিজস্ব প্রতিবেদন : করোনা সংক্রমণ থেকে সুরক্ষিত থাকতে স্বাস্থ্যকর্মীরা পিপিই পরছেন। তাই বলে পিপিই পরে ডাকাতি! আজ্ঞে হ্যাঁ, এমনই কাণ্ড ঘটেছে মহারাষ্ট্রে গয়নার দোকানে। তবে, তাঁরা যে করোনা সুরক্ষার কথা ভেবে পিপিই পরেননি, তা বলাই বাহুল্য। 

দিন দুই আগে মহারাষ্ট্রের সাতারা জেলায় একটি গয়নার দোকানের দেওয়াল ভেঙে প্রায় ৭৮০ গ্রাম সোনার গয়না লুঠ করে পালায় দুষ্কৃতীরা। খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছন পুলিসকর্মীরা। সংগ্রহ করা হয় গয়নার দোকানের সিসিটিভি ফুটেজ। 

সেই ফুটেজে দেখা যায় একেবারে স্বাস্থ্যকর্মী-ফ্রন্টলাইন ওয়ার্কারদের কায়দায় পিপিই পরে এসেছে এক দল দুষ্কৃতী। মাথায় ক্যাপ, মুখে মাস্ক, ফাইবারের চশমা, হ্যান্ড গ্লাভস- কোনও কিছুরই অভাব নেই। ফলে সিসিটিভি দেখে কাউকেই চিহ্নিত করা সম্ভব হয়নি। 
Maharashtra Jewellery Shop Looted. Robbers Seen Wearing COVID-19 ...

তদন্তকারীদের অনুমান, এই সময়ে মহারাষ্ট্রের রাস্তাঘাটে পিপিই কিট পরে রাতে একদল লোক গেলে কেউ সন্দেহ করবে না। পুলিসকর্মীদেরও খটকা লাগবে না। সেই সঙ্গে সিসিটিভিতে কিছু বোঝাও যাবে না। তাই দেখেই এমন ফন্দি এঁটেছে ডাকাতের দল। 

প্রসঙ্গত, মধ্যপ্রদেশে গত ১০ জুন থেকে ব্যাঙ্ক ও গয়নার দোকানে প্রবেশের আগে সিসিটিভির সামনে ৩০ সেকেন্ড মাস্ক খুলে দাঁড়ানো বাধ্যতামূলক করা হয়েছে। মাস্ক পরে থাকার ফলে সুরক্ষার অভাবের কথা চিন্তা করেই এমন সিদ্ধান্ত নেয় প্রশাসন।

আরও পড়ুন : 'বহু আক্রান্ত', গোটা একটা আবাসন-ই এবার কনটেইনমেন্ট জোন! সিল করল পুলিস