হতাশ নই, ধাক্কা খেয়ে সপা-বসপা জোট নিয়ে মন্তব্য রাহুলের

উত্তরপ্রদেশে মোট ৮০টি লোকসভা নির্বাচন রয়েছে। ২ আসনে কোনও প্রার্থী দেবেন না তাঁরা এমনই ঘোষণা করেছেন অখিলেশ ও মায়াবতী। ওই দুটি আসন হল আমেঠি ও রায়বেরিলি

Updated By: Jan 13, 2019, 10:13 AM IST
হতাশ নই, ধাক্কা খেয়ে সপা-বসপা জোট নিয়ে মন্তব্য রাহুলের

নিজস্ব প্রতিবেদন: দেশে এতবড় একটা ঘটনা ঘটে গেল আর কংগ্রেস সভাপতি রইলেন দুবাইয়ে। লোকসভা নির্বাচনে উত্তরপ্রদেশে দল যে চরম বিপাকে তা বেশ বুঝতে পারছেন রাহুল গান্ধী। তবে উত্তরপ্রদেশে সপা-বসপা জোটকে স্বাগত জানাতে ভোলেননি কংগ্রেস সভাপতি।

আরও পড়ুন-কলকাতায় মমতার ব্রিগেডের দিনই তৃণমূলে ভাঙন ধরানোর মাস্টারপ্ল্যান মুকুলের

উল্লেখ্য, কংগ্রেসকে বাইরে রেখেই লোকসভা নির্বাচনের জন্য জোট করেছে সমাজবাদী পার্টি ও বহুজন সমাজ পার্টি। উত্তরপ্রদেশে মোট ৮০টি লোকসভা নির্বাচন রয়েছে। তার মধ্যে ৩৮টিতে লড়বে সপা, ৩৮টিতে বসপা। ২ আসনে কোনও প্রার্থী দেবেন না তাঁরা এমনই ঘোষণা করেছেন অখিলেশ ও মায়াবতী। ওই দুটি আসন হল আমেঠি ও রায়বেরিলি। ফলে যোগীর রাজ্যে এখন ঘোর বিপদে কংগ্রেস। তবে এনিয়ে হতাশ নন রাহুল।

শনিবার দুবাইয়ে এক সাংবাদিক সম্মেলনে রাহুল গান্ধী বলেন, উত্তরপ্রদেশে ওরা ওদের মতো সিদ্ধান্ত নিয়েছে। আমাদেরও নিজেদের মতো সিদ্ধান্ত নিতে হবে। রাজ্যের মানুষকে কংগ্রেসের অনেক কিছুই দেওয়ার আছে। বসপা, সপা নেতৃত্বের প্রতি আমার শ্রদ্ধা রয়েছে। এখন কংগ্রেসকে শক্তিশালী করতে হবে আমাদেরই। নিজেদের শক্তিতেই আমার উত্তরপ্রদেশে লড়াই করব।

আরও পড়ুন-সাধারণদের ১০% সংরক্ষণ বিলে মঞ্জুরি রাষ্ট্রপতির, ১ সপ্তাহেই মিলবে লাভ 

জোট কেন হল না তা নিয়ে অন্যভাবে সাফাই দেন রাহুল। কংগ্রেস সভাপতি বলেন, ‘অন্যান্য রাজ্যে অন্য দলের সঙ্গে জোট বাঁধছে কংগ্রেস। সপা-বসপা জোট নিয়ে আমি হতাশ নই। বিজেপিকে ঠেকানোই এখন লক্ষ্য।’