থার্ড ওয়েভের আশঙ্কা! উৎসব মরশুমে ফের এক লাফে বাড়ল করোনা আক্রান্তের সংখ্যা

 গত ২৪ ঘন্টায় করোনা আক্রান্তের সংখ্যা আরও বেড়ে ৪৯ হাজার ৮৮১ জন হয়। এই নিয়ে দেশে করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে হল ৮০লক্ষ ৪০ হাজার ২০৩।

Updated By: Oct 29, 2020, 01:48 PM IST
থার্ড ওয়েভের আশঙ্কা! উৎসব মরশুমে ফের এক লাফে বাড়ল করোনা আক্রান্তের সংখ্যা

নিজস্ব প্রতিবেদন: গতকাল পর্যন্ত প্রতিদিনই একটু একটু করে করোনা সংক্রমিতের সংখ্যা কমছিল কিন্তু বৃহস্পতিবার সেই সংখ্যা আবার পৌঁছে গেল ৫০ হাজারের দোরগোড়ায়। একদিনের মাথায় হুহু করে বেড়ে গেল সংক্রমণের হার। 

অন্যদিকে দিল্লিতে করোনা আক্রান্তের তৃতীয় ঢেউ আছড়ে পড়ার আশঙ্কায় ভুগছে দিল্লি শহর। দিল্লির স্বাস্থ্যমন্ত্রী সত্যেন্দ্র জৈন জানিয়েছেন,  "একদিনে আক্রান্তের সংখ্যা পাঁচ হাজার টপকে গেলে ঘোষণা করা হবে করোনার থার্ড ওয়েভ। আমাদের এখন উচিত অপেক্ষা করে এই সপ্তাহের হাওয়া কোনদিকে সেটি বোঝার চেষ্টা করে। এখনই বলা মুশকিল আগামী সপ্তাহে কী ঘটতে চলেছে। যদি ফের করোনা আক্রান্তের সংখ্যা এমনভাবেই বাড়তে থাকে তাহলে ঘোষণা করা হবে থার্ড ওয়েভ। গত সপ্তাহে দিল্লিতে প্রান্তের সংখ্যা ছিল চার হাজারের বেশি। সেখান থেকে করোনা ভাইরাসে আক্রান্তের সংখ্যা পৌঁছে গিয়েছে ৪৮৫৩ এর বেশিতে। যখন হঠাৎই করোনা আক্রান্তের সংখ্যা কমতে শুরু করে তখনই আমাদের মনে হয়েছিল আগামী দিনে অন্য কিছু অপেক্ষা করে রয়েছে"। 

তিনি আরো বলেন, "একটু একটু করে করন আক্রান্তের সংখ্যা টি পাওয়া কোন অস্বাভাবিক ব্যাপার নয় কিন্তু যদি হঠাৎই এই গ্রাফ নিম্নমুখী হয়ে যায় তাহলে তা চিন্তার বিষয় হয়ে ওঠে।
 মঙ্গলবার করণা আক্রান্তের সংখ্যা পৌঁছে গিয়েছিল ৩৬ হাজার ৪৭ এ। এরপর হঠাৎই বুধবার সেই সংখ্যা গিয়ে পৌঁছায় ৪৩ হাজার ৮৯৩"। 

কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রী কে প্রকাশিত বুলেটিন অনুযায়ী, গত ২৪ ঘন্টায় করোনা আক্রান্তের সংখ্যা আরও বেড়ে ৪৯ হাজার ৮৮১ জন হয়। এই নিয়ে দেশে করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে হল ৮০লক্ষ ৪০ হাজার ২০৩।