খাঁচাবন্দি হনিপ্রীতকে দেখতে সিমলায় ভিড় পর্যটকদের

খাঁচায় বন্দি 'হনিপ্রীত'। আর তাকে দেখতেই ভিড় করেছেন হাজার হাজার মানুষ। শুধু ভারতের মানুষই নন, খবর পেয়ে বাইরে থেকেও বহু মানুষ এসেছেন হনিপ্রীতকে খাঁচায় দেখতে।

Updated By: Mar 1, 2018, 09:26 PM IST
খাঁচাবন্দি হনিপ্রীতকে দেখতে সিমলায় ভিড় পর্যটকদের
হনিপ্রীত

নিজস্ব প্রতিবেদন : খাঁচায় বন্দি 'হনিপ্রীত'। আর তাকে দেখতেই ভিড় করেছেন হাজার হাজার মানুষ। শুধু ভারতের মানুষই নন, খবর পেয়ে বাইরে থেকেও বহু মানুষ এসেছেন হনিপ্রীতকে খাঁচায় দেখতে।

শুনে চমকে উঠলেন তো? শেষ পর্যন্ত খাঁচায় বন্দি হনিপ্রীত?

না এই হনিপ্রীত ডেরা প্রধান রাম রহিম সিংয়ের কন্যা নয়। বরং, সিমলার কুফরি চিড়িয়াখানার চিতাবাঘ। চিড়িয়াখানায় নতুন এসেছে হনিপ্রীত।   

সিমলা থেকে ১৫ কিলোমিটার দূরে এই চিড়িয়াখানা। প্রত্যেক বছর হাজার হাজার মানুষ এখানে ভিড় জমান। কিন্তু এবারের বিষয়টি কিছুটা আলাদা। আর তার গোটাটাই রয়েছে নামে। চিতাবাঘ হনিপ্রীতকে দেখতে আরও বেশি ভিড় জমাচ্ছেন পর্যটকরা।     

পঞ্চকুলায় উত্তেজনা ছড়ানোর অভিযোগে গতবছর ডেরা প্রধান রাম রহিম সিংয়ের পালিত কন্যা হনিপ্রীতকে গ্রেফতার করে পুলিস। প্রসঙ্গত, ওই একই দিনে বনকর্মীরা এই চিতাবাঘটিতে উদ্ধার করেন। সেই সময় চিতাবাঘটি প্রসূতি ছিল। পরে দুটি শাবকের জন্ম দেয় সে। এদিকে, হনিপ্রীত ও রাম রহিম সিং ইস্যুতে গোটা দেশ সেই সময় তোলপাড়। ফলে বনকর্মীরাই এই চিতাবাঘটির নামকরণ করেন হনিপ্রীত।

.