আত্মনির্ভর ভারত গড়তে নেতাজির আদর্শ আমাদের উদ্বুদ্ধ করুক, রাজ্যে আসার আগে টুইট প্রধানমন্ত্রীর

হরিপুরায় নেতাজির জন্মজয়ন্তী সম্পর্কে প্রধানমন্ত্রী বলেন, হরিপুরার মানুষের নেতাজি সম্পর্কে আবেগের কথা ভুলব না

Updated By: Jan 22, 2021, 06:41 PM IST
আত্মনির্ভর ভারত গড়তে নেতাজির আদর্শ আমাদের উদ্বুদ্ধ করুক, রাজ্যে আসার আগে টুইট প্রধানমন্ত্রীর

নিজস্ব প্রতিবেদন: শনিবার নেতাজি সুভাষ চন্দ্র বসুর জন্মদিনটি 'পরাক্রম দিবস' হিসেবে পালন করছে কেন্দ্র। বাঙালি আবেগকে ধরতে আগামিকাল ভিক্টোরিয়া মেমোরিয়াল থেকে ভাষণ দেবেন প্রধানমন্ত্রী। এছাড়াও রয়েছে অন্য়ান্য কর্মসূচি। কলকাতায় পা দেওয়া আগে একের পর এক টুইট করে নেতাজির আদর্শকে পাথেয় করার আহ্বান জানালেন নরেন্দ্র মোদী।

আরও পড়ুন-কাজ না করে ফেসবুকে লাইভ দিচ্ছিলেন: Sougata, মীরজাফরের তকমা পেতে হবে: Satabdi

প্রধানমন্ত্রী লিখেছেন, আগামিকাল 'পরাক্রম দিবস(ParakramDivas)'। নেতাজির জন্মজয়ন্তী। দেশের বিভিন্ন প্রান্তে এনিয়ে বিভিন্ন অনুষ্ঠান হচ্ছে। তবে বিশেষ একটি অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে গুজরাটের হরিপুরায়। দুপুর ১ টায় ওই অনুষ্ঠানে আপনারা যোগ দিন। হরিপুরার সঙ্গে নেতাজির বিশেষ একটি সম্পর্ক ছিল। ১৯৩৮ সালে হরিপুরা অধিবেশনেই কংগ্রেসের দায়িত্ব পেয়েছিলেন নেতাজি। আগামিকাল হরিপুরায় এক অনুষ্ঠানে নেতাজিকে শ্রদ্ধা জানানো হবে।

অন্য একটি টুইটে প্রধানমন্ত্রী লিখেছেন, নেতাজির জন্মদিন উপলক্ষ্যে আমার ২০০৯ সালের কথা মনে পড়ছে।  ওই বছর ২৩ জানুয়ারি, আমরা হরিপুরা থেকে চালু করেছিলাম e-Gram Viswagram প্রকল্প। গুজরাটের গ্রামীন এলাকায় তথ্যপ্রযুক্তির সুবিধে ছড়িয়ে দিয়ে এক বিপ্লবের কাজ করেছিল ওই প্রকল্পটি।

আরও পড়ুন-হাওড়ায় তৃণমূলের গোষ্ঠীদ্বন্দ্বেই রাজীবের ইস্তফা, বৈশালী-অরূপের জোরদার তরজা

হরিপুরায় নেতাজির জন্মজয়ন্তী সম্পর্কে প্রধানমন্ত্রী বলেন, হরিপুরার মানুষের নেতাজি সম্পর্কে আবেগের কথা ভুলব না। ১৯৩৮ সালে নেতাজি যে রাস্তায় হেঁটেছিলেন সেই রাস্তায় সাধারণ মানুষের সঙ্গে শোভাযাত্রায় হেঁটেছি আমি। হরিপুরার যে জায়গায় নেতাজি ছিলেন সেই জায়গায় সেই জায়গাটিও দেখে এসেছি।

শনিবার কলকাতায় আসার আগে প্রধানমন্ত্রীর প্রার্থনা, এক আত্ননির্ভর ভারত গড়তে নেতাজির আদর্শ আমাদের পাথেয় হোক। তাঁর মানবিক আদর্শ আরও সুন্দর পৃথিবী গড়তে সাহায্য করবে।

.