পারদ চড়ছে দিল্লিতে, সেন্ট্রাল হলে যাচ্ছেন মমতা

মমতা বন্দ্যোপাধ্যায় কোন রণকৌশল নিয়ে এগোতে চাইছেন, তা নিয়ে এখনও রাজনৈতিক মহলে ধোঁয়াশা রয়েছে। কয়েকদিন আগেই তেলেঙ্গানার মুখ্যমন্ত্রী চন্দ্রশেখর রাও নবান্নে এসে মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে সাক্ষাত্ করে যান

Updated By: Mar 27, 2018, 11:47 AM IST
পারদ চড়ছে দিল্লিতে, সেন্ট্রাল হলে যাচ্ছেন মমতা
ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন: সকাল থেকেই দিল্লির রাজনীতিতে পারদ চড়ছে। এই মুহূর্তে সেখানেই রয়েছেন বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। জানা যাচ্ছে, আজ এনসিপি প্রধান শরদ পাওয়ারের সঙ্গে সাক্ষাত্ হতে পারে তাঁর। এদিন সংসদের সেন্ট্রাল হলে উপস্থিত থাকবেন মমতা। সূত্রের খবর, অ-বিজেপি জোট তৈরি করতে একাধিক বিরোধী নেতার সঙ্গে আলোচনা করবেন মমতা বন্দ্যোপাধ্যায়।

আরও পড়ুন- টার্গেট ২০১৯, বিরোধী জোটের ভিত গড়তে দিল্লিতে মমতা

তবে, মমতা বন্দ্যোপাধ্যায় কোন রণকৌশল নিয়ে এগোতে চাইছেন, তা নিয়ে এখনও রাজনৈতিক মহলে ধোঁয়াশা রয়েছে। কয়েকদিন আগেই তেলেঙ্গানার মুখ্যমন্ত্রী চন্দ্রশেখর রাও নবান্নে এসে মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে সাক্ষাত্ করে যান। সেখানে অ-বিজেপি জোটের পক্ষে মমতার কথায় সম্মতি জানালেও 'হাত'কে নিয়ে লোকসভা নির্বাচনে লড়তে চান না বলে স্পষ্ট জানান চন্দ্রশেখর রাও। জানা যাচ্ছে, চন্দ্রবাবু নায়ডুর সঙ্গেও টেলিফোনে কথা হয়েছে মমতার। কিন্তু কংগ্রেসকে নিয়ে মমতা এগোতে চাইছেন কিনা সে নিয়ে রাজনৈতিক মহলে তুমুল জল্পনা তৈরি হয়েছে। রাজনৈতিক বিশেষজ্ঞদের মতে, কংগ্রেসকে বিরোধী জোটে না রাখলে ভোট ভাগাভাগি হয়ে আখেরে বিজেপিরই লাভ হতে পারে।

আরও পড়ুন- দিল্লিতে জোটজল্পনা তুঙ্গে, শরদ পাওয়ারের ডাকা বৈঠকে হাজির মমতা

প্রসঙ্গত, আজই সনিয়া গান্ধীর সঙ্গে সাক্ষাত্ হওয়ার কথা ছিল মমতা বন্দ্যোপাধ্যায়ের। কিন্তু সনিয়া অসুস্থ হয়ে পড়ায় মমতা বন্দ্যোপাধ্যায় জানিয়েছেন, সুস্থ হওয়ার পরই তাঁর সঙ্গে কথা বলবেন। এদিকে রাহুল গান্ধী এখন কর্নাটকে। তাই আজ রাহুলের সঙ্গে যে আলোচনা হবে এমনটাও বলা যাচ্ছে না।  
.