রায়বরেলির হামসফর হতে আজ ১১০০ কোটির উপহার নিয়ে সোনিয়ার গড়ে মোদী

সোনিয়া গান্ধী ২০১৬ সালের মাঝামাঝি শেষবার রায়বরেলি গিয়েছিলেন। ২০১৭ সালে উত্তরপ্রদেশের বিধানসভা নির্বাচন ছিল। সেই সময় তিনি প্রচারে গিয়েছিলেন। কিন্তু বারাণসীতে প্রচারের সময় তিনি অসুস্থ হয়ে পড়েন। ফলে তখন আর যাওয়া হয়নি।

Updated By: Dec 16, 2018, 09:58 AM IST
রায়বরেলির হামসফর হতে আজ ১১০০ কোটির উপহার নিয়ে সোনিয়ার গড়ে মোদী

নিজস্ব প্রতিবেদন: ২৬ মে, ২০১৪। প্রধানমন্ত্রী হিসেবে শপথ নিয়েছেন নরেন্দ্র মোদী। তার পর কেটে গিয়েছে সাড়ে চার বছরেরও বেশি সময়। এই সময়ের মধ্যে তিনি বহুবার উত্তর প্রদেশ গিয়েছেন। নিজের সংসদীয় এলাকা বারাণসীতে গিয়েছেন। কিন্তু একবারও পা রাখেননি তাঁর প্রবল প্রতিপক্ষ সোনিয়া গান্ধীর গড়ে।

লোকসভা ভোটের ঠিক আগে এবার সেখানেই যাচ্ছেন প্রধানমন্ত্রী। আজ, রবিবার তিনি উত্তর প্রদেশের রায়বরেলিতে একাধিক কর্মসূচিতে অংশ নেবেন। ইউপিএ চেয়ারপার্সনের সংসদীয় এলাকায় দাঁড়িয়ে শিলান্যাস ও উদ্বোধন করবেন প্রায় ১১০০ কোটি টাকার প্রকল্পের। এছাড়াও এদিন সূচনা করবেন হামসফর এক্সপ্রেসের।

আরও পড়ুন: কুম্ভ মেলার কাউন্টডাউন শুরু, কীভাবে সাজছে যোগীর রাজ্য?

রবিবার সকালে রেলকোচ হেলিপ্যাডে পৌঁছবেন মোদী। সেখান থেকে যাবেন রেল ফ্যাক্টরিতে। সেখানেই তিনি হামসফর এক্সপ্রেসের সূচনা করবেন। তার পর সকাল সাড়ে ১১টা নাগাদ রওনা দেবেন প্রয়াগরাজ (এলাহবাদ)-এর উদ্দেশে। সেখানে তিনি কুম্ভ মেলার প্রস্তুতি খতিয়ে দেখবেন।

আর কয়েকমাস পর লোকসভা ভোট। তার আগে মোদীর বিরুদ্ধে বিরোধীরা ক্রমশ একজোট হতে শুরু করছে। পাঁচ রাজ্যের নির্বাচনের ফল প্রকাশিত হওয়ার পর তা আরও জোরদার হয়েছে। এই পরিস্থিতিতে রায়বরেলি থেকে দাঁড়িয়ে আরও এক দফা গান্ধী পরিবারকে মোদী আক্রমণ করতে পারেন বলে মনে করছে রাজনৈতিক মহল।

আরও পড়ুন: কংগ্রেসের ভালো ফল আসলে পাকিস্তানের জয়, বিস্ফোরক দাবি লেখিকা মধু কিশওয়ারের

প্রসঙ্গত, রায়বরেলি সোনিয়া গান্ধীর সংসদীয় এলাকা হওয়ায় সেখানে বিজেপি সরকার উন্নয়ন করে না বলে বারবার অভিযোগ করে কংগ্রেস। সেই অভিযোগের জবাব দেওযার প্রক্রিয়া অনেক আগেই শুরু করেছে বিজেপি। সম্প্রতি কেন্দ্রীয় অর্থমন্ত্রী তথা রাজ্যসভার সাংসদ অরুণ জেটলি নিজের এমপি ল্যাডের টাকা থেকে রায়বরেলির জন্য অর্থবরাদ্দ করেন। তার পর প্রধানমন্ত্রীর এই সফর যথেষ্ট তাত্পর্যপূর্ণ বলে মনে করছে রাজনৈতিক মহল।

উল্লেখ্য, সোনিয়া গান্ধী ২০১৬ সালের মাঝামাঝি শেষবার রায়বরেলি গিয়েছিলেন। ২০১৭ সালে উত্তরপ্রদেশের বিধানসভা নির্বাচন ছিল। সেই সময় তিনি প্রচারে গিয়েছিলেন। কিন্তু বারাণসীতে প্রচারের সময় তিনি অসুস্থ হয়ে পড়েন। ফলে তখন আর যাওয়া হয়নি।

আরও পড়ুন: খামারবাড়ির প্রসঙ্গ তুলে রাহুল-প্রিয়াঙ্কার বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ তুলল বিজেপি

এদিকে এদিন প্রয়াগরাজ থেকেই মোদী লোকসভা ভোটের প্রচার শুরু করে দেবেন বলে জানিয়েছেন উত্তর প্রদেশের উপ-মুখ্যমন্ত্রী কেশব মৌর্য।

.