TMC: 'আমাদের বাদ রাখো', নয়া সংসদ ভবনের উদ্বোধনী অনুষ্ঠান বয়কট তৃণমূলের

আগামী রবিবার দিল্লিতে নয়া সংসদ ভবনের উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।

Updated By: May 23, 2023, 08:48 PM IST
TMC: 'আমাদের বাদ রাখো', নয়া সংসদ ভবনের উদ্বোধনী অনুষ্ঠান বয়কট তৃণমূলের

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: লোকসভার স্পিকারের বদলে কেন উদ্বোধনে প্রধানমন্ত্রী? নয়া সংসদ ভবনের উদ্বোধনী অনুষ্ঠান বয়কটের সিদ্ধান্ত নিল তৃণমূল কংগ্রেস। 'আমাদের বাদ রাখো', ট্যুইট করলেন দলের রাজ্য়সভা সাংসদ ডেরেক ও'ব্রায়েন।

আর বেশি দেরি নেই। আগামী রবিবার দিল্লিতে উদ্বোধন হবে নয়া সংসদ ভবন। লোকসভার সচিবালয় তরফে জানানো হয়েছে, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে নয়া সংসদ ভবন উদ্বোধনের জন্য আমন্ত্রণ জানিয়েছেন স্পিকার ওম বিড়লা। কেন? স্পিকারে সিদ্ধান্তে আপত্তি তুলেছে বিরোধীরা। তাদের বক্তব্য, সংসদ যিনি পরিচালনা করেন, সংসদ ভবনও তাঁরই উদ্বোধন করা উচিত।

আরও পড়ুন: Sourav Ganguly: বিজেপি শাসিত ত্রিপুরার ব্র্যান্ড অ্যাম্বাসেডর সৌরভ!

ট্যুইটে ডেরেক ও'ব্রায়েন লিখেছেন, 'সংসদ শুধুমাত্র একটি নতুন ভবন নয়। এটা ভারতীয় গণতন্ত্রের ভিত্তি। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী বোঝেন না। তাঁর কাছে নতুন ভবনের উদ্বোধন শুধু আমি, আমি আর আমি! তাই আমাদের বাদ রাখো'।

তখন করোনা গ্রাসে গোটা দেশ। ২০২১ সালের ৪ ফেব্রুয়ারি ভূমিপুজো নয়া সংসদ ভবনের নির্মাণকাজের সূচনা করেছিলেন প্রধানমন্ত্রী। প্রকল্পের নাম, সেন্ট্রাল ভিস্তা।  বিপুল টাকা খরচ কেন সংসদ ভবন নির্মাণ? প্রশ্ন তুলেছিল বিরোধীরা। এমনকী, জনস্বার্থ মামলা দায়ের করেছিল দিল্লি হাইকোর্টে। কিন্তু আদালতের রায়ে জানানো হয়, 'সেন্টাল ভিস্তার (Central Vista) নির্মাণ একান্ত প্রয়োজনীয়। এর বিরুদ্ধে যে জনস্বার্থ মামলা হয়েছিল তা উদ্দেশ্যপ্রণোদিত ও যথাযথ নয়'।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.