এমনও হয়! লন্ডন ফেরত ডাক্তারকে ২.৫ কোটি টাকায় 'আলাদিনের আশ্চর্য প্রদীপ' বেচে দিল তান্ত্রিক

লোভে পড়ে ধাপে ধাপে মোট আড়াই কোটি টাকা ওই তান্ত্রিককে দিয়ে দেন লাকি। কিন্তু প্রদীপ আর ঘরে আসে না

Updated By: Oct 28, 2020, 06:35 PM IST
এমনও হয়! লন্ডন ফেরত ডাক্তারকে ২.৫ কোটি টাকায় 'আলাদিনের আশ্চর্য প্রদীপ' বেচে দিল তান্ত্রিক
প্রতীকী ছবি

নিজস্ব প্রতিবেদন:এভাবেও ঠকে মানুষ!

'আলাদিনের আশ্চর্ষ প্রদীপ' বলে বুঝিয়ে একটি মামুলি ধাতুর প্রদীপ বেচে দিল ২ ঠগ। দাম শুনলে চমকে যাবেন। আড়াই কোটি টাকা। আর কে কিনেছে শুনলে আরও অবাক হবেন। ওই 'আলাদিন কা চিরাগ'-টি কিনেছিলেন লন্ডন ফেরত এক ডাক্তার। এমনই আশ্চর্য ঘটনা ঘটেছে উত্তরপ্রদেশের মেরঠে।

আরও পড়ুন-আহমেদাবাদ থেকে স্ট্যাচু অব ইউনিটি মাত্র আধ ঘণ্টায়, সি-প্লেন চালু করছে SpiceJet 

সম্প্রতি মেরঠের ব্রহ্মপুরী থানায় হাজির হন ডা লাকি খান নামে এক চিকিত্সক। খারনগরের বাসিন্দা ওই চিকিত্সক অভিযোগ করেন, তান্ত্রিক পরিচয় দিয়ে তাঁকে ওই আলাদিনের আশ্চর্য প্রদীপ বিক্রি করেছিলেন দুই ব্যক্তি। বলেছিলেন, যা চাইবেন সেই আশাই পূরণ করবে এই আশ্চর্য প্রদীপ। সংবাদমাধ্যমের খবর অনুযায়ী, ওই দুই ঠগকে গ্রেফতার করেছে পুলিস।

কীভাবে ওই দুই ঠগের খপ্পরে পড়লেন ডাক্তার

২০১৮ সালে সামিনা নামে এক মহিলার অপারেশন করেন ডা লাকি খান। তার পর তাঁর ক্ষত ড্রেসিং করতে একাধিক বার ওই মহিলার বাড়ি গিয়েছেন। সেখানেই ইসলামউদ্দিন নামে ওই তান্ত্রিক লাকিকে ওই প্রদীপ কেনার কথা বলে। ইসলামউদ্দিন লাকিকে বলেন তিনি তাঁকে বহু কোটি টাকার মালিক করে দেবেন। তার জন্য তাকে একটি প্রদীপ কিনতে হবে। এই ইসলামউদ্দিন হল লাকি যে মহিলাকে অপারেশন করেছিলেন তাঁর স্বামী।

এদিকে, লোভে পড়ে ধাপে ধাপে মোট আড়াই কোটি টাকা ওই তান্ত্রিককে দিয়ে দেন লাকি। কিন্তু প্রদীপ আর ঘরে আসে না। যখনই তিনি ইসলামউদ্দিনকে প্রদীপের কথা বলেন, তখনই তিনি তাঁকে বলেন, ওই প্রদীপ তার ক্ষতি করে দিতে পারে। লাকি বুঝতে পারেন তাঁকে ঠকিয়েছে ইসলামউদ্দিন। তখনই তিনি পুলিসের কাছে ছুটে আসেন তিনি।

আরও পড়ুন-আবেদন খারিজ, অতিমারী পরিস্থিতিতে ২০% ফি কমাতেই হবে স্কুলগুলিকে

পুলিসের পাশাপাশি ডা লাকি খান মেরঠের এসপির সঙ্গে দেখা করেও সাহায্যে চান। এনিয়ে ব্রহ্মপুরী সার্কেলের পুলিস অফিসার অমিত রাই সংবাদমাধ্যমে জানিয়েছেন, ইসলামউদ্দিন ও আনিস নামে তার এক বন্ধুকে গ্রেফতার করেছে পুলিস। 

.