টানা ৯ দিন, হিমাচলপ্রদেশের ভেঙে পড়া টানলে এখনও আটক দুই শ্রমিক

টানা ৯ দিন ধরে হিমাচলপ্রদেশের বিলাসপুরে ভেঙে পড়া নির্মীয়মান টানেলের মধ্যে আটক হয়ে আছেন দুই শ্রমিক।  ৪০ মিটার আন্ডারগ্রাউন্ডে আটক দুই শ্রমিকের কাছে উদ্ধারকারীরা পৌঁছনোর চেষ্টা করলেও এখনও ওই দুজনকে উদ্ধার করা সম্ভব হয়নি।   

Updated By: Sep 21, 2015, 04:23 PM IST
 টানা ৯ দিন, হিমাচলপ্রদেশের ভেঙে পড়া টানলে এখনও আটক দুই শ্রমিক

ওয়েব ডেস্ক: টানা ৯ দিন ধরে হিমাচলপ্রদেশের বিলাসপুরে ভেঙে পড়া নির্মীয়মান টানেলের মধ্যে আটক হয়ে আছেন দুই শ্রমিক।  ৪০ মিটার আন্ডারগ্রাউন্ডে আটক দুই শ্রমিকের কাছে উদ্ধারকারীরা পৌঁছনোর চেষ্টা করলেও এখনও ওই দুজনকে উদ্ধার করা সম্ভব হয়নি।   

আজ সকালে, ন্যাশনল ডিসাস্টার রেসপন্স ফোর্সের একটি দল ভেঙে পড়া টানলটির ড্রিল করে বেশ খানিকটা এগিয়ে যান। কিন্তু কিছুক্ষণ পরে তারা বুঝতে পারেন দুই শ্রমিককে বের করে আনার জন্য গর্তটি যথেষ্ট বড় নয়। আজ ফের আর একবার তাঁদের দুজনকে উদ্ধার করার চেষ্টা করা হবে। 

বিলাসপুরের ডেপুটি কমিশনার মানসী সহায় জানিয়েছেন অভিজ্ঞ আধিকারিকরা উদ্ধারকার্যে নিযুক্ত। দুই শ্রমিকের সঙ্গে যোগাযোগ বজায় রাখার জন্য গর্তের মধ্যে দিয়ে তাদের কাছে পৌঁছে দেওয়া হয়েছে মোবাইল ফোন। দুই শ্রমিক তাঁদের পরিবারের সঙ্গে কথাও বলতে পেরেছেন। 

গত ১২ সেপ্টেম্বর, কিরাটপুর-নেরচকের চার-লেনের একটি প্রকল্পে ৪ নম্বর টানেলটি হঠাৎই ভেঙে পড়ে। বোল্ডার আর মাটি জমা হয়ে আটকে যায় টানেলটির মুখ। হিমালয় কন্সট্রাকশন কোম্পানির তিন শ্রমিক টানেলের মুখ থেকে ৪০মিটার অভ্যন্তরে আটকে পড়েন টানেলটির মধ্যে। 

১৭ তারিখ আটকে পড়া দুই শ্রমিক সতীশ তোমার ও মণি রামের সঙ্গে যোগাযোগ করতে সমর্থ হন উদ্ধারকারী আধিকারিকরা। ইঞ্জিনিয়ারদের খোঁড়া ৪৭ মিটারের একটি গর্তের মাধ্যমে তাদের কাছে জল ও খাবার পৌঁছে দেওয়া হয়। 

শনিবার রিমোট ক্যামেরা ও মাইক্রোফোন তাদের কাছে দেওয়া হয়। তোমার ও রাম জানান তাঁরা আহত হননি। যদিও, আর এক শ্রমিক হৃদয় রামের এখনও কোনও হদিস মেলেনি। 

 

 

 

.