দেশের ৪ শহর থেকে মিলবে বিমান, ৮ জানুয়ারি চালু হচ্ছে UK-র উড়ান

ব্রিটেনের মারাত্মক সংক্রামক করোনার নতুন Strain-এর কথা মাথায় রেখে গত ২১ ডিসেম্বর থেকে ব্রিটেনের(UK) উড়ান নিষিদ্ধ করে দেয় ভারত

Updated By: Jan 2, 2021, 12:48 PM IST
দেশের ৪ শহর থেকে মিলবে বিমান, ৮ জানুয়ারি চালু হচ্ছে UK-র উড়ান

নিজস্ব প্রতিবেদন: ফের চালু হচ্ছে ব্রিটেনের উড়ান। আগামী ৮ ডিসেম্বর থেকে ভারত-ব্রিটেন উড়ান চালু করার সিদ্ধান্ত নিল কেন্দ্র।

করোনার নতুন প্রজাতির সংক্রমণ তীব্র আকার ধারন করছে ব্রিটেনে। তার মধ্যেই ফের চালু হচ্ছে বিমান। তবে তা চলবে সীমিত সংখ্যায়। যাত্রীদের জন্য আরটিপিসিআর টেস্ট বাধ্যতামূলক করা হয়েছে।

আরও পড়ুন-বর্ষবরণের দিনই আনন্দ বদলে গেল বিষাদে! ডুয়ার্সে গাড়ি দুর্ঘটনায় জখম চিতাবাঘ ও সওয়ারিরা

শুক্রবার কেন্দ্রীয় অসামরিক বিমান পরিবহণ মন্ত্রী হরদীপ সিং পুরী জানিয়েছেন, আগামী ২৩ জানুয়ারি প্রর্যন্ত সীমিত সংখ্যায় বিমান চলবে। এই সময়ে সপ্তাহে ১৫টি বিমান যাবে ও ১৫ বিমান আসবে ব্রিটেন থেকে। দিল্লি, মুম্বই, হায়দরাবাদ ও বেঙ্গালুরু থেকে চলবে ব্রিটেনের উড়ান। এনিয়ে প্রয়োজনীয় নির্দেশিকা দেবে Directorate General of Civil Aviation (DGCA)।

উল্লেখ্য, ব্রিটেনের মারাত্মক সংক্রামক করোনার নতুন Strain-এর কথা মাথায় রেখে গত ২১ ডিসেম্বর থেকে ব্রিটেনের(UK) উড়ান নিষিদ্ধ করে দেয় ভারত। ওই নিষেধাজ্ঞা জারি থাকবে ৩১ ডিসেম্বর পর্যন্ত। কেন্দ্র ওইসময় জানিয়ে দেয় ব্রিটেন থেকে ঘুরপথেও যারা ভারতে আসছেন তাদের RT-PCR টেস্ট বাধ্যতামূলক।

আরও পড়ুন- বৃদ্ধ বাবাকে পিটিয়ে খুন ছেলের, বাড়ির নিচ থেকে উদ্ধার রক্তাক্ত দেহ 

গত ২২ ডিসেম্বর মধ্যরাত থেকে ব্রিটেনের উড়ান ভারতে বন্ধ হয়েছিল। নিষেধাজ্ঞা জারি থাকার কথা ৩১ জানুয়ারি পর্যন্ত। ব্রিটেনে ওই নতুন প্রজাতির সংক্রমণের কথা বিবেচনা করে ব্রিটেনের উড়ানে নিষেধাজ্ঞা বাড়িয়ে দেওয়া হয় ৭ জানুয়ারি পর্যন্ত। শেষপর্যন্ত কেন্দ্রের তরফে জানিয়ে দেওয়া হল ৮ জানুয়ারি চালু হবে ব্রিটেনের বিমান।

.