ঢালাই চলাকালীন ভেঙে পড়ল নির্মীয়মান উড়ালপুল; মৃত ২, ধ্বংসস্তূপে আটকে অনেকে

Updated By: Sep 10, 2017, 04:08 PM IST
ঢালাই চলাকালীন ভেঙে পড়ল নির্মীয়মান উড়ালপুল; মৃত ২, ধ্বংসস্তূপে আটকে অনেকে

ওয়েব ডেস্ক: ঢালাই চলাকালীন ভুবনেশ্বরে হুড়মুড়িয়ে ভেঙে পড়ল নির্মীয়মান উড়ালপুল। ২ জন শ্রমিকের মৃত্যুর খবর পাওয়া ‌যাচ্ছে। ধ্বংস্তূপের নীচে আরও ৫ শ্রমিকের চাপা পড়ে থাকার খবর পাওয়া ‌য়াচ্ছে। তবে রবিবার উড়ালপুলের ওই অংশে কাজ করছিলেন কমপক্ষে ৩০ জন শ্রমিক। ফলে মৃতের সংখ্যা বাড়তে পারে বলে আশঙ্কা করা হচ্ছে। উড়ালপুলটির নির্মাণের দায়িত্বে ছিল ওড়িশা সরকারের নির্মণ দফতর। 

সংবাদ সংস্থার খবর অনু‌যায়ী রবিবার দুপুর সাড়ে বারোটা নাগাদ ভুবনেশ্বরের বামিখাল এলাকায় নির্মীয়মান ওই উড়ালপুলের একাংশ ভেঙে পড়ে। বিকট শব্দে ওই উড়ালপুল ভেঙে পড়ার পরই এলাকার লোকজন উদ্ধারকাজে নেমে পড়েন। এখনও প‌র্যন্ত ৬ জনকে গুরুতর আহত অবস্থায় উদ্ধার করা হয়েছে। ঘটনাস্থলে এসেছে দমকলও। উদ্ধারকারীদের অভিমত, মৃতের সংখ্যা বাড়তে পারে। কারণ উদ্ধার হওয়া শ্রমিকদের অধিকাংশেরই আঘাত গুরুতর।

উড়ালপুলে কাজ করছিলেন অমৃত কেরকেটা নামে এক শ্রমিক। তিনি সংবাদ মাধ্যমে জানিয়েছেন, আজ সকালে উড়ালপুলে ঢালাইয়ের কাজ হচ্ছিল। সেসময় আচমকাই একাংশ ভেঙে পড়ে। প্রসঙ্গত, কলকাতার বড়বাজারেও ভেঙে পড়েছিল নির্মীয়মান বিবেকানন্দ সেতু। সেক্ষেত্রে খারাপ মালমসলা, দ্রুত কাজ শেষ করার তাড়াহুড়োকেই দায়ী করা হয়েছিল।

এদিকে ভুবনেশ্বর উড়ালপুল ভেঙে পড়ার পেছনে সরকারের গাফিলতি দেখছে রাজ্য বিজেপি। দলের সহ প্রেসিডেন্ট সমীর মোহান্তি জনিয়েছেন, উড়ালপুলের কাজ ঠিকঠাক হচ্ছে না বলে আমরা খোদ মুখ্যমন্ত্রীর কাছে অভি‌যোগ করেছিলাম। কিন্তু সেই অভি‌যোগ শোনা তো দূরের কথা শেষপ‌র্যন্ত উড়ালপুলের ড্রইং বদল করে দেওয়া হয়।

আরও পড়ুন-অস্ট্রেলিয়া সফরে ভারতীয় দল ঘোষণা, ফিরলেন উমেশ-শামি

.