সকাল ৯টার মধ্যে অফিস না পৌঁছলেই কাটা যাবে মাইনে, নিদান মুখ্যমন্ত্রীর

জানা যাচ্ছে, জেলা শাসক এবং উচ্চ পদস্থ পুলিস কর্তারা সকাল ৯টা থেকে ১১টা পর্যন্ত সাধারণ মানুষের সঙ্গে যোগাযোগ রাখবেন। তাঁদের অভাব-অভিযোগ শুনতে হবে জেলা শাসকদের

Updated By: Jun 28, 2019, 03:20 PM IST
সকাল ৯টার মধ্যে অফিস না পৌঁছলেই কাটা যাবে মাইনে, নিদান মুখ্যমন্ত্রীর
ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন: ঠিক সকাল ৯টার মধ্যেই অফিস পৌঁছতে হবে। নিয়মের হেরফের হলে ছুটি কাটা যাবে বা আরও বড় শাস্তির মুখে পড়তে পরতে হতে পারে। এমন নিদান দিলেন উত্তর প্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ।  মুখ্যমন্ত্রীর দফতর থেকে নির্দেশিকা আসে, যে কোনও মূল্যে সরকারি আমলাদের সকাল ৯টার মধ্যে অফিস পৌঁছতে হবে। ছাড় নেই পুলিস অফিসারদেরও।

জানা যাচ্ছে, জেলা শাসক এবং উচ্চ পদস্থ পুলিস কর্তারা সকাল ৯টা থেকে ১১টা পর্যন্ত সাধারণ মানুষের সঙ্গে যোগাযোগ রাখবেন। তাঁদের অভাব-অভিযোগ শুনতে হবে জেলা শাসকদের। বৃহস্পতিবার মুখ্যমন্ত্রী দফতর থেকে এমনই টুইট করে জানানো হয়। এ ধরনের নির্দেশিকা আসতেই অসন্তোষ তৈরি হয়েছে আমলা মহলে। অনেকেই দাবি করছেন, তা হলে ছুটি হওয়ার সময়ও নির্ধারণ করে দিক মুখ্যমন্ত্রী।

আরও পড়ুন- কৈলাস বিজয়বর্গীয় ছেলের গ্রেফতারি নিয়ে রিপোর্ট তলব অমিত শাহের

উত্তর প্রদেশের এডিজি পীযূষ আনন্দ পুলিসের বিভিন্ন দফতরে চিঠি দিয়ে জানান, ৩০ জুনের মধ্যে দুর্নীতিগ্রস্ত পুলিসের একটি তালিকা দিতে হবে। ৫০ বছরের বেশি বয়স পুলিসদের চাকরি নিয়েও বিবেচনা করা হতে পারে। মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথের স্পষ্ট হুঁশিয়ারি, পুলিস ডিপার্টমেন্টের মধ্যে কোনও দুর্নীতি বরদাস্ত করা হবে না। পশ্চিম উত্তরপ্রদেশের এক পুলিস কর্তার অভিযোগ, “এসপি হওয়ার সুবাদে অনেক সময় রাত ৪টে পর্যন্ত কাজ করতে হয়। এর পর সকাল ৯টা অফিস পৌঁছানো অসম্ভব হয়ে পড়বে।” তিনি আরও বলেন “আমরা তো কার্যত ২৪x৭ ঘণ্টাই কাজ করে থাকি।”

.