গো হত্যা রুখতে ব্যর্থ, নিজের বিরুদ্ধেই এফআইআর করলেন ইউপির পুলিস আধিকারিক

উত্তরপ্রদেশ পুলিসের এই স্টেশন হাউস অফিসারের কাণ্ড শুনলে অবাক হয়ে ‌যাবেন। মেরঠের এএইচও রাজেন্দ্র ত্যাগীর কীর্তিতে চোখ কপালে উঠেছে রাজ্য পুলিস মহলে।

Updated By: Jul 15, 2018, 06:38 PM IST
গো হত্যা রুখতে ব্যর্থ, নিজের বিরুদ্ধেই এফআইআর করলেন ইউপির পুলিস আধিকারিক

নিজস্ব প্রতিবেদন: উত্তরপ্রদেশ পুলিসের এই স্টেশন হাউস অফিসারের কাণ্ড শুনলে অবাক হয়ে ‌যাবেন। মেরঠের এএইচও রাজেন্দ্র ত্যাগীর কীর্তিতে চোখ কপালে উঠেছে রাজ্য পুলিস মহলে।

কী করেছেন রাজেন্দ্র ত্যাগী? সম্প্রতি তিনি নিজের বিরুদ্ধে একটি এফআইআর দায়ের করেছেন। কারণ তিনি এলাকায় গরুপাচার রুখতে বার্থ হয়েছেন। ডিপার্টমেন্টের কয়েকজনেক বিরুদ্ধেও এফআইআর করেছেন।

আরও পড়ুন-গত ২ বছরে ৫ কোটি মানুষ দারিদ্রসীমার উপরে এসেছেন: নরেন্দ্র মোদী

সম্প্রতি এলাকার ছাতারি গ্রামে একটি গো হত্যার খবর পান রাজেন্দ্র। সঙ্গে সঙ্গে তিনি তাঁর বাহিনী নিয়ে গ্রামে চলে ‌যান। অভি‌যুক্তদের সঙ্গে পুলিসের সংঘর্ষ হলেও তারা নাগাল এড়িয়ে পালিয়ে ‌যায়। কিন্তু জানায় ‌যায় বিট কনস্টেবল ও গোহত্যার খবর সময়মতো রিপোর্ট করেননি। ওই ঘটনার কোনও এফআইআর করেননি। এতেই অভি‌যুক্তরা পুলিসের হাত ফসকে পালিয়ে ‌যায়। ঘটনার দায়িত্ব নিয়ে নিজের বিরুদ্ধেই এফআইআর করে ফেলেন রাজেন্দ্র।

আরও পড়ুন-পরিবর্তন দেখতে অমর্ত্যকে দেশে সময় কাটানোর পরামর্শ নীতি আয়োগের ভাইস চেয়ারম্যানের  

রাজেন্দ্রর কথায়, আমি জানতাম কোনও অপরাধীর বিরুদ্ধে ব্যবস্থা না নিলে দায়ি হবেন সংশ্লিষ্ট পুলিস আধিকারিক। এলাকার কোনও জায়গায় ডাকাতি হলে তার দায়িত্ব এলাকার দায়িত্বে থাকা কনস্টেবলের।

প্রসঙ্গত, এখনও প‌র্যন্ত ওই গো হত্যার ঘটনায় ৬ পুলিস কনস্টেবলের বিরুদ্ধে এফআইআর করেছেন।ঘুষ নেওয়ার অভি‌যোগ ১৯ জনের বিরুদ্ধেও এফআইআর করেছেন।

.