Sex Change Surgery: অপহরণ করে সেক্স চেঞ্জ! তারপর দাবি, 'আমার সঙ্গে থাকো...'

Changed from Boy to Girl: অভিযোগকারীর দাবি, "আমার জ্ঞান ফেরার পর, ওমপ্রকাশ আমাকে বলে যে আমি এখন একজন মহিলা এবং সে আমাকে বিয়ে করার জন্য লখনউতে নিয়ে যাবে। আমি বাধা দিলে সে আমার বাবাকে মেরে ফেলার হুমকিও দেয়।" 

Updated By: Jun 21, 2024, 02:21 PM IST
Sex Change Surgery: অপহরণ করে সেক্স চেঞ্জ! তারপর দাবি, 'আমার সঙ্গে থাকো...'
প্রতীকী ছবি

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: ঘুমের মধ্যেই নাকি সেক্স চেঞ্জ অপারেশন হয়েছে এক ব্যক্তির। জ্ঞান ফিরতেই দেখেন পুরুষ থেকে নারী শরীরে রূপান্তরিত হয়েছেন তিনি। উত্তরপ্রদেশের মুজাফফরনগরে এক ব্যক্তিকে স্থানীয় হাসপাতালে তার সম্মতি ছাড়াই লিঙ্গ পরিবর্তনের জন্য অস্ত্রোপচার করা হয়েছে বলে অভিযোগ। যদিও হাসপাতাল দাবি করেছে যে সেই ব্যক্তি নিজের ইচ্ছাতেই অস্ত্রোপচার করা হয়েছে। 

আরও পড়ুন, NEET UG 2024: NEET পরীক্ষায় দুর্নীতি ধরতে CBI? আজ চোখ সুপ্রিম কোর্টে!

বছর ২০-র ওই ব্যক্তি দাবি করেছেন ওমপ্রকাশ নামে একজন তার লাগাতার শ্লীলতাহানি করত। ৩ জুন ওমপ্রকাশ তাকে হাসপাতালে নিয়ে যায় বল দাবি। যেখানে তাকে ঘুমের ইনজেকশন দেওয়া হয় এবং অবচেতনেই তার অনুমতি ব্যতিরেকে অপরাশেন করা হয়। পরদিন সকালে ঘুম থেকে উঠে দেখেন তার যৌনাঙ্গের পরিবর্তন ঘটেছে।

অভিযোগকারীর দাবি, "আমার জ্ঞান ফেরার পর, ওমপ্রকাশ আমাকে বলে যে আমি এখন একজন মহিলা এবং সে আমাকে বিয়ে করার জন্য লখনউতে নিয়ে যাবে। আমি বাধা দিলে সে আমার বাবাকে মেরে ফেলার হুমকিও দেয়।" সে আরও বলে,  ডাক্তার এবং হাসপাতালের কর্মীরা ওমপ্রকাশের সঙ্গে মিলেই এই কাজ করেছে। 

১৬ জুন ওই ব্যক্তির বাবার অভিযোগের ভিত্তিতে পুলিস ওমপ্রকাশকে গ্রেফতার করে। এমনকী ভারতীয় কিষান ইউনিয়নের সদস্যরা হাসপাতালের বাইরে বিক্ষোভ দেখায়, পুলিসি তদন্তে শিথিলতার অভিযোগ করে। কৃষক নেতা শ্যাম পালের মতে, হাসপাতালের চিকিৎসকরা অবৈধ অঙ্গ ব্যবসায় জড়িত ছিলেন। আমি বিশ্বাস করি এখানে একটি খুব বড় র‍্যাকেট চলছে। যেখানে তারা শরীরের গুরুত্বপূর্ণ অঙ্গগুলি সরিয়ে দেয় এবং উচ্চ মূল্যে বিক্রি করে।

ওই ব্যক্তি ও তার পরিবারকে ২ কোটি টাকা ক্ষতিপূরণ দেওয়ার জন্য হাসপাতালকে নির্দেশ দেওয়ার জন্য সরকারের কাছে দাবি করেছেন শ্যাম পাল। মুজাফফরনগরের খাতৌলি থানার সার্কেল অফিসার রামাশিশ সিং বলেন, "এক ব্যক্তি অনুমতি ছাড়াই লিঙ্গ পরিবর্তনের  অস্ত্রোপচার করার অভিযোগ এসেছে। তার পরিবারের সদস্যদের অভিযোগ যে তাকে অন্য একজন বিভ্রান্ত করে এবং অপারেশনটি করা হয়। বিষয়টি নিয়ে আরও তদন্ত চলছে।"

যদিও হাসপাতাল কর্তৃপক্ষ অভিযোগ অস্বীকার করেছে। চিফ মেডিক্যাল সুপারিনটেনডেন্ট কীর্তি গোস্বামীর মতে, ওই ব্যক্তি দুই মাস ধরে প্লাস্টিক সার্জন ডাঃ রাজা ফারুকীর সঙ্গে দেখা করতে নিয়মিত হাসপাতালে আসছিলেন। তিনি আরও বলেন, একজন মহিলা হিসাবে চিহ্নিত এবং সেক্স রিঅ্যাসাইনমেন্ট সার্জারি করতে চেয়েছিলেন ওই ব্যক্তি। চিফ মেডিক্যাল সুপারিনটেনডেন্ট বলেন, ডাঃ ফারুকি তাকে তার মানসিক অবস্থার মূল্যায়ন করার জন্য দুইজন মনোরোগ বিশেষজ্ঞের কাছে রেফার করেন, যা আইন অনুযায়ী লিঙ্গ পরিবর্তন অপারেশনের পূর্বশর্ত। দুই মনোরোগ বিশেষজ্ঞ তাকে মানসিকভাবে সুস্থ মনে করার পরই ওই ব্যক্তির অস্ত্রোপচার করা হয়। 

আরও পড়ুন, Puri Jagannath Temple: খোলা হচ্ছে জগন্নাথ মন্দিরের রত্নভাণ্ডার, জানা গেল দিনক্ষণ

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.