উত্তর প্রদেশে উন্মত্ত জনতার হাতে খুন হলেন আরও ১ পুলিসকর্মী

মোদীর সভায় যাওয়ার অনুমতি না মেলায় গাজিপুরের নউনেরা এলাকায় বিক্ষোভ দেখাচ্ছিলেন রাষ্ট্রীয় নিষাদ পার্টির সমর্থকরা। তখনই সেখান দিয়ে ফিরছিলেন ওই পুলিসকর্মী। উত্তেজিত জনতার ছোড়া ইট গিয়ে লাগে তার মাথায়। ঘটনাস্থলেই মৃত্যু হয় তাঁর।

Updated By: Dec 29, 2018, 10:29 PM IST
উত্তর প্রদেশে উন্মত্ত জনতার হাতে খুন হলেন আরও ১ পুলিসকর্মী

নিজস্ব প্রতিবেদন: উত্তর প্রদেশে ফের জনতার হাতে প্রাণ গেল এক পুলিস কর্মীর। শনিবার প্রধানমন্ত্রীর জনসভায় দায়িত্ব সেরে ফেরার পথে উন্মত্ত জনতার পাথরের ঘায়ে মৃত্যু হল উত্তর প্রদেশ পুলিসের কন্সটেবল সুরেশ বত্সের। ঘটনায় মৃত্যু হয়েছে ২ সাধারণ নাগরিকের। 

সূত্রের খবর, মোদীর সভায় যাওয়ার অনুমতি না মেলায় গাজিপুরের নউনেরা এলাকায় বিক্ষোভ দেখাচ্ছিলেন রাষ্ট্রীয় নিষাদ পার্টির সমর্থকরা। তখনই সেখান দিয়ে ফিরছিলেন ওই পুলিসকর্মী। উত্তেজিত জনতার ছোড়া ইট গিয়ে লাগে তার মাথায়। ঘটনাস্থলেই মৃত্যু হয় তাঁর। নিহত পুলিসকর্মীর পরিবারকে ৪০ লক্ষ টাকা ক্ষতিপূরণ ঘোষণা করেছে যোগী সরকার। সঙ্গে উত্তর প্রদেশ সরকারের তরফে জানানো হয়েছে, ঘটনায় যুক্ত কাউকে ছাড়বে না প্রশাসন। 

 

এই নিয়ে গত ১ মাসে উত্তর প্রদেশে জনতার হাতে ২ পুলিসকর্মীর মৃত্যু হল। চলতি মাসের ৩ তারিখ, সেরাজ্যের বুলন্দশহরে একটি থানার SHO-কে কুপিয়ে খুন করে দুষ্কৃতীরা। এলাকায় গরুর দেহাংশ মেলার পর সাম্প্রদায়িক উত্তেজনা ছড়ায়। তার মধ্যেই ঘটে এই কাণ্ড। ঘটনায় মূল অভিযুক্তকে যদিও দিনকয়েক আগেই গ্রেফতার করেছে উত্তর প্রদেশ পুলিস। তারই মধ্যে ঘটল একই ধরণের ঘটনা।

একের পর এক পুলিস খুনের ঘটনায় যোগী জমানায় উত্তর প্রদেশের আইনশৃঙ্খলা ব্যবস্থা নিয়ে প্রশ্ন উঠে যাচ্ছে বলে মনে করছেন বিশেষজ্ঞরা।  

.