বন্দুক দেখিয়ে গাড়ি থামাচ্ছে পুলিস, চালাচ্ছে তল্লাশি! ভাইরাল হল ভিডিয়ো

কে বলতে পারে, এদের মধ্যে কে দুষ্কৃতি আর কে নয়! তাই সকলকেই এ ভাবে বন্দুক দেখিয়ে গাড়ি থামাতে বাধ্য করছে পুলিস! দেখুন ভিডিয়ো...

Updated By: Jun 25, 2019, 11:18 AM IST
বন্দুক দেখিয়ে গাড়ি থামাচ্ছে পুলিস, চালাচ্ছে তল্লাশি! ভাইরাল হল ভিডিয়ো
এই কায়দায় পুলিস গাড়ি থামিয়ে তল্লাশি চালানোয় আতঙ্কিত সাধারণ মানুষ।

নিজস্ব প্রতিবেদন: না, এঁরা কোনও দুষ্কৃতি নয়। তবে কে বলতে পারে, এদের মধ্যে কে দুষ্কৃতি আর কে নয়! তাই সকলকেই এ ভাবে বন্দুক দেখিয়ে গাড়ি থামাতে বাধ্য করছে পুলিস। বাইক বা গাড়িতে তল্লাশি চালানো হচ্ছে বন্দুক ধরেই!

বিহার বা উত্তর প্রদেশের অনেক জায়গায় এই ভাবেই বন্দুক দেখিয়ে ডাকাতি বা ছিনতাইয়ের ঘটনা ঘটে আখচার। এই কায়দায় পুলিসও গাড়ি থামিয়ে তল্লাশি চালানোয় আতঙ্কিত সাধারণ মানুষ। অদ্ভুত এই দৃশ্য ধরা পড়েছে উত্তর প্রদেশের বদাউন জেলায়। এমন একটি ভিডিয়ো ভাইরাল হয়েছে সোশ্যাল মিডিয়ায়। জানা গিয়েছে, ভাইরাল হওয়া ওই ভিডিয়োটি বদাউন জেলার ওয়াজিরগঞ্জে বাগরেন পুলিস ফাঁড়ির কাছে তোলা। ভিডিয়োয় দেখা যাচ্ছে বাগরেন পুলিস ফাঁড়ির ইনচার্জ রাহুল কুমার শিশোদিয়া বন্দুক উঁচিয়ে বাইকের দুই যাত্রীকে হুমকি দিচ্ছেন। ওই ভিডিয়োয় রাহুল কুমার ছাড়াও আরও কয়েকজন কনস্টেবলকে দাঁড়িয়ে থাকতে দেখা গিয়েছে।

কিন্তু কেন এ ভাবে বন্দুকের ভয় দেখিয়ে বাইক, গাড়ি থামিয়ে তল্লাশি চালাচ্ছে পুলিস? পুলিস কি এ ভাবে বন্দুক দেখিয়ে গাড়ি থামাতে বা তল্লাশি চালাতে পারে? বদাউন জেলার সিনিয়র সুপারেনটেনডেন্ট অব পুলিশ অশোক কুমার ত্রিপাঠির কথায়, ওই এলাকায় অপরাধের হার অত্যন্ত উদ্বেগজনক। তাই কৌশলগত কারণে, পরিস্থিতির চাপেই এই ভাবে তল্লাশি করতে হয় পুলিসকে। কোনও গাড়িতে দুষ্কৃতি থাকলে, সেই গাড়ি থামাতে গেলেই তারা পুলিসকে লক্ষ্য করে গুলি চালাতে থাকে। তাই এই আগাম সতর্কতা। কারণ, কোন গাড়িতে দুষ্কৃতি রয়েছে, আর কোনটায় নেই তা সব সময় বোঝা সম্ভব হয় না।

আরও পড়ুন: ঝাড়খণ্ডের গণপিটুনির ঘটনায় অভিযোগকে ‘কাট-পেস্ট’ বলে ব্যাখ্যা মন্ত্রীর, গ্রেফতার ৫, সাসপেন্ড ২ পুলিস কর্তা

পুলিসের ব্যাখ্যা যা-ই হোক না কেন, এই ভাবে বন্দুক দেখিয়ে তল্লাশি চালানোর ঘটনায় রীতিমতো আতঙ্কিত ওয়াজিরগঞ্জের সাধারণ মানুষ। রাজ্য পুলিশের ডিজি অবশ্য গোটা বিষয়টা খতিয়ে দেখার আশ্বাস দিয়েছেন।

.