UP Principle Shot at: মারামারির জন্য বকাবকি করেছিলেন অধ্যক্ষ, ভয়ঙ্কর কাণ্ড করে বসল পড়ুয়া

 সদরপুর থানার রাম স্বরূপ ইন্টার কলেজের ১৯ বছরের ওই ছাত্র শনিবার সকাল আটটা নাগাদ অধ্যক্ষ রামস্বরূপ ভার্মার ওপর হামলা চালায়। শনিবার সকালে অধ্যক্ষ যখন নিজের ঘরে বসেছিলেন সেইসময় অভিযুক্ত ছাত্র হামলা চালায় তাঁর উপর

Updated By: Sep 24, 2022, 08:05 PM IST
UP Principle Shot at: মারামারির জন্য বকাবকি করেছিলেন অধ্যক্ষ, ভয়ঙ্কর কাণ্ড করে বসল পড়ুয়া

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: স্কুলে মারামারিতে জড়িয়ে পড়ায়  ছাত্রকে সাসপেন্ড করেছিলেন অধ্যক্ষ। তাতেই ঘটে গেল মারাত্মক কাণ্ড। স্কুলে থেকে বাড়ি ফেরার পথে উত্তর প্রদেশের ওই অধ্যক্ষকে ঘিরে ধরে গুলি চালায় এক স্কুলপডুয়া। যোগী রাজ্যের বিজনৌরের ওই ঘটনার পর এবার সীতাপুর। এবার ফের মারামারি করার জন্য এক ছাত্রকে বকাবকি করেছিলেন ইন্টার কলেজের এক অধ্যক্ষ। আর প্রতিশোধ নিতে একেবারে অফিসে ঢুকে দেশি পিস্তল থেকে পরপর ৩টি গুলি অধ্যক্ষকে। আশঙ্কাজনক অবস্থায় ওই শিক্ষককে হাসপাতালে ভর্তি করা হয়েছে। শনিবারের ওই ঘটনায় তোলপাড় পড়ে গিয়েছে জেলায়। অভিযুক্ত পড়ুয়ার বিরুদ্ধে ৩০৭ ধারায় মামলা রুজু হয়েছে। দু'মাসের মধ্যে এই দুই ঘটনায় রাজ্যে শিক্ষকদের নিরাপত্তার উপরে প্রশ্ন চিহ্ন লাগিয়ে দিচ্ছে।

আরও পড়ুন-Rail News: পুজো-দীপাবলিতে যাত্রীদের জন্য সুখবর, বেশ কয়েকটি রুটে স্পেশাল ট্রেন চালাবে রেল

সংবাদমাধ্যম সূত্রে খবর, সদরপুর থানার রাম স্বরূপ ইন্টার কলেজের ১৯ বছরের ওই ছাত্র শনিবার সকাল আটটা নাগাদ অধ্যক্ষ রামস্বরূপ ভার্মার ওপর হামলা চালায়। শনিবার সকালে অধ্যক্ষ যখন নিজের ঘরে বসেছিলেন সেইসময় অভিযুক্ত ছাত্র হামলা চালায় তাঁর উপর। অধ্যক্ষের কোমরে এবং পিঠে মোট ৩টি গুলি লাগে।

সম্প্রতি এক শিক্ষকের মারে এক ছাত্রের মৃত্যুর ঘটনায় উত্তাল হয়ে উঠেছিল যোগী রাজ্য। ব্রিজেশ কুমার নামে বছর বারোর ওই ছাত্রের অপরাধ ছিল সে স্কুলের ফি দিতে পারেনি। মাত্র ২৫০ টাকা ফি দিতে না পারায় শিক্ষক অনুপম পাঠক তাকে প্রবল মারধর করেন। তার জেরেই ৮ দিন পর মৃত্যু হয় ওই ছাত্রের। ঘটনাটি জানাজানি হতেই বিরোধীদের প্রবল তোপের মুখে পড়েন স্বয়ং মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ। এবারে অধ্যক্ষের ওপর গুলি চালনার ঘটনায় আবারও বিরোধীরা প্রশ্ন তুলেছেন উত্তরপ্রদেশের আইন-শৃঙ্খলা নিয়ে। ঘটনার পর পলাতক অভিযুক্ত ছাত্রটির পরিবারও। পুলিস তাদের খোঁজে তল্লাসি শুরু করেছে। 

পুলিস সূত্রে জানা গিয়েছে অভিযুক্ত এক ছাত্রের সঙ্গে অন্য আর এক ছাত্রের বিবাদ ছিল। শনিবার সেই বিবাদ পৌঁছে যায় হাতাহাতিতে। এরপরই অধ্যক্ষ তিরস্কার করেন অভিযুক্ত ছাত্রকে। এমনকি তিনি তাকে চড়ও মারেন। তারপরেই অধ্যক্ষর উপর গুলি চালায় অভিযুক্ত। তার পরই অভিযুক্ত ছাত্র অন্যান্য কর্মীদের সামনেই ওই অধ্যক্ষকে প্রাণে মেরে ফেলার হুমকি দেয়।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.