যোগী রাজ্যে অবলুপ্ত শিয়া ও সুন্নী ওয়াকফ বোর্ড

রাজ্য থেকে শিয়া ও সুন্নী ওয়াকফ বোর্ড অবলুপ্ত করার সিদ্ধান্ত নিল উত্তরপ্রদেশের যোগী সরকার। রাজ্যের ওয়াকফ দফতরের প্রতিমন্ত্রী মহসিন রেজা সংবাদ সংস্থা পিটিআই-কে জানিয়েছেন যে, এই অবলুপ্তির সিদ্ধান্তে মুখ্যমন্ত্রী আদিত্যনাথ চূড়ান্ত সম্মতি দিয়ে দিয়েছেন। রেজা আরও জানিয়েছেন যে, সব রকম আইনি দিক খতিয়ে দেখেই এই অবলুপ্তি প্রক্রিয়া শুরু করা হয়েছে। কিন্তু হঠাত্ কেন এই সিদ্ধান্ত?

Updated By: Jun 15, 2017, 08:50 PM IST
যোগী রাজ্যে অবলুপ্ত শিয়া ও সুন্নী ওয়াকফ বোর্ড

ওয়েব ডেস্ক: রাজ্য থেকে শিয়া ও সুন্নী ওয়াকফ বোর্ড অবলুপ্ত করার সিদ্ধান্ত নিল উত্তরপ্রদেশের যোগী সরকার। রাজ্যের ওয়াকফ দফতরের প্রতিমন্ত্রী মহসিন রেজা সংবাদ সংস্থা পিটিআই-কে জানিয়েছেন যে, এই অবলুপ্তির সিদ্ধান্তে মুখ্যমন্ত্রী আদিত্যনাথ চূড়ান্ত সম্মতি দিয়ে দিয়েছেন। রেজা আরও জানিয়েছেন যে, সব রকম আইনি দিক খতিয়ে দেখেই এই অবলুপ্তি প্রক্রিয়া শুরু করা হয়েছে। কিন্তু হঠাত্ কেন এই সিদ্ধান্ত?

জানা যাচ্ছে, উত্তরপ্রদেশের শিয়া-সুন্নী ওয়াকফ বোর্ডের বিরুদ্ধে রয়েছে দুর্নীতির অভিযোগ। কেন্দ্রীয় ওয়াকফ কাউন্সিলের করা এক তদন্তে রাজ্য ওয়াকফ বোর্ডের বিরুদ্ধে উঠে এসেছে বিরাট দুর্নীতির ইঙ্গিত। এক্ষেত্রে শিয়া ওয়াকফ বোর্ডের বর্তমান চেয়ারম্যান ওয়াসিম রিজভি এবং রাজ্যের পূর্ববর্তী ওয়াকফ বিষয়ক মন্ত্রী তথা সমাজবাদী পার্টির বিতর্কিত নেতা আজম খানের ভূমিকা থাকছে আতস কাঁচের নীচে। (আরও পড়ুন- আমার দিকে ডিম ছুঁড়লে, আমি ওমলেট করে খেয়ে নেব, বললেন বাবুল সুপ্রিয়)