নিজস্ব প্রতিবেদন: দেশ ছাড়ার আগে কেন্দ্রীয় অর্থমন্ত্রী অরুণ জেটলির সঙ্গে মিটমাটের বিষয়ে আলোচনা করেছিলেন বলে বিস্ফোরক দাবি করলেন ঋণখেলাপীতে অভিযুক্ত বিজয় মালিয়া। সংবাদ সংস্থা এএনআই সূত্রে খবর, মিটমাট করতে একাধিকবার প্রস্তাব দিয়েছিলেন বলে দাবি মালিয়ার। সমঝোতার এই প্রস্তাবের বিরোধিতা করে ব্যাঙ্কগুলিই।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন- মিথ্যে বলছে মালিয়া, বিবৃতি জারি করে বললেন অর্থমন্ত্রী অরুণ জেটলি


লন্ডনের ওয়েস্টমিনিস্টার ম্যাজিস্টার কোর্টে শুনানি ছিল বুধবার। এদিন বিচারপতি এমা আরবাথনট জানান, ইউরোপের মানবাধিকার কমিশনের নিয়ম অনুযায়ী আর্থার রোড জেলের ব্যারাক ১২-র স্বাচ্ছন্দ্য খতিয়ে দেখা হবে। মুম্বইয়ের এই জেলের ব্যারাক ১২-এ মালিয়াকে রাখা হবে বলে আদালতে জানিয়েছে সিবিআইয়ের আইনজীবী। মালিয়ার স্বাচ্ছন্দ্যের কথা মাথায় রেখে ওই জেলের ভিডিও খতিয়ে দেখতে চেয়েছেন ওয়েস্টমিনিস্টার ম্যাজিস্টার কোর্টের বিচারপতি।



ভারত মালিয়ার জন্য কী ব্যবস্থা নিচ্ছে সেই ভিডিওই খতিয়ে দেখতে চেয়ে বিচারপতি আরবাথনট বলেন, “ধাপে ধাপে ভিডিও খতিয়ে দেখা হবে।” এই ভিডিওয়ের বিষয়ে বিচারপতি আরবাথনট আরও কয়েকটি শর্তও চাপিয়ে দিয়েছেন। ভিডিওটি দিনের আলোয় তুলতে হবে। কোনও কৃত্রিম আলো ব্যবহার করা যাবে না। জেলের জানালা কোন দিকে রয়েছে, সে সব বিষয়ে খতিয়ে দেখবেন বলে জানান বিচারপতি।


আরও পড়ুন- মালিয়ার প্রত্যর্পণে জেলের ভিডিও দেখতে চাইল লন্ডন আদালত


দেউলিয়া হয়ে যাওয়া কিংফিশার এয়ারলাইনের কর্ণধার বিজয় মালিয়ার বিরুদ্ধে ৯ হাজার কোটি টাকার বেশি ঋণ খেলাপের অভিযোগ ওঠে। ২০১৬ মার্চ মাস থেকে দেশ ছাড়া হয় বিজয় মালিয়া। কিংফিশার এয়ারলাইন্সকে বাঁচাতে বিভিন্ন ব্যাঙ্ক থেকে প্রায় ৯৯৯০ কোটি টাকার ঋণ নেন বিজয় মালিয়া।  ডেবিট রিকভারি ট্রাইবুন্যাল নয়া নির্দেশ অনুযায়ী ইতিমধ্যে ১১.৫ শতাংশ সুদ-সহ আরও ৬,২০৩ কোটি টাকা মেটাতে হবে বিজয় মালিয়াকে।