School Wall Collapese: ক্লাস ভর্তি পড়ুয়া, আচমকাই হুড়মুড়িয়ে ধসে পড়ল দেওয়াল...

Vadodara school wall collapses: টিফিন টাইম চলাকালীন আচমকাই ক্লাসরুমের একপাশের দেওয়াল ধস পড়ল। ভয়ংকর এই মুহূর্তটি স্কুলেরই সিসিটিভি ফুটেজে ধরা পড়েছে। সেই ভিডিয়ো ফুটেজটি ইতোমধ্যেই ভাইরাল।

Updated By: Jul 20, 2024, 12:45 PM IST
School Wall Collapese: ক্লাস ভর্তি পড়ুয়া, আচমকাই হুড়মুড়িয়ে ধসে পড়ল দেওয়াল...

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: স্কুলে টিফিন টাইম চলছিল। একে অপরের সঙ্গে টিফিন শেয়ার করছিলেন খুদে পড়ুয়ারা। আচমকাই ক্লাসরুমের একপাশের দেওয়াল ধস পড়ল। ভয়ংকর এই মুহূর্তটি স্কুলেরই সিসিটিভি ফুটেজে ধরা পড়েছে। সেই ভিডিয়ো ফুটেজটি ইতোমধ্যেই ভাইরাল। ঘটনাটি ঘটে, শুক্রবার দুপুর ১২.৩০টা নাগাদ গুজরাটের ভাদোদারার শ্রী নারায়ণ গুরুকুল স্কুলে। 

ভিডিয়োতে দেখা যায়, টিফিন করার সময় আচমকা ক্লাসরুমের একদিকের দেওয়াল ধসে পড়ে। তার সঙ্গে কয়েকজন পড়ুয়াকেও পড়ে যেতে দেখা যায়। সৌভাগ্যবশত, একজন ছাড়া আর কোনও পড়ুয়া আহত হয়নি বলেই জানা গিয়েছে।
এক সংবাদ সংস্থার রিপোর্ট অনুযায়ী, ঘটনায় একজন পড়ুয়া গুরুতরভাবে আহত হয়েছে। জানা গিয়েছে, ক্লাস রুমটি ছিল স্কুলের প্রথম তলায়। স্কুলের প্রিন্সিপাল রূপাল শাহ বলেন, 'প্রথমে আমরা বিকট এক শব্দ পাই। তত্‍ক্ষণাত্‍ আমরা ঘটনাস্থলে ছুটে যাই। এক পড়ুয়ার মাথায় গুরুতর চোট লেগেছে। সঙ্গে সঙ্গে আমরা বাকি পড়ুয়াদের নিরাপদ জায়গা নিয়ে যাই।'

আরও পড়ুন:Bengaluru farmer incident: ভগবানের পালটা মার! ধুতি পরে ঢুকতে বাধা, ৩.৫৬ কোটি কর বাকির দায়ে মলেই ঝুলল তালা...

তিনি আরও জানিয়েছেন, ক্লাসরুমের যেইদিকের দেওয়ালটি ধসে পড়ে, সেটি স্কুলের পার্কিংয়ের দিকে ছিল। ফলত পড়ুয়াদের কয়েকটি সাইকেল ক্ষতিগ্রস্ত হয়েছে। অন্যদিকে, ঘটনার খবর পাওয়া মাত্রই সেখানে ভাদোদারার দমকল বাহিনী সেখানে পৌঁছায়। উদ্ধারকাজে ঝাপিয়ে পড়ে। জানা গিয়েছে, আহত পড়ুয়া ক্লাস ৭-এর পাঠরত। তাঁকে বেসরকারি এক হাসপাতালে ভর্তি করানো হয়। হাসপাতালে প্রাথমিক চিকিৎসার পর সে স্থিতিশীল বলে জানা গেছে।

সংবাদ সংস্থা এএনআই-এর সঙ্গে কথা বলার সময় দমকল বিভাগের আধিকারিক বিনোদ মোহিতে বলেন, 'দেওয়াল ধসে পড়ার ঘটনাটির পর স্কুল থেকে আমাদের কাছে ফোন আসে। সঙ্গে সঙ্গে আমরা সেখানে পৌঁছেছি। ক্লাস ৭-এর এ ছাত্র আহত হয়েছে। পড়ুয়াদের ১০-১২ টি সাইকেল চাপা পড়ে গিয়েছে। ধ্বংসাবশেষ ইতিমধ্যেই আমরা সরিয়ে ফেলেছি।'

স্কুলটি ২০০২-২০০৩ সালে নির্মিত হয়েছিল। সহকারী পুলিস কমিশনার জিডি পালসানা বলেন, 'আমাদের কন্ট্রোল রুমে ফোন আসে যে, স্কুলের বারান্দার দেওয়ালের একটি অংশ ধসে পড়েছে। কিছু পড়ুয়া ধ্বংসাবশেষে আটকে পড়েছ। একজন ছাত্র যিনি সম্ভবত সাইকেল রাখতে এসেছিলেন, দেওয়ালে কিছু অংশ তাঁর উপর এসে পড়ে। ফলে সে মাথায় চোট পায়। টিফিন ব্রেক চলার জন্য বাকি পড়ুয়ারা কেউ আঘাত পায়নি।'
অন্যদিকে, স্কুলের এই ভয়ংকর ঘটনায় অভিভাবকরা স্কুল কর্তৃপক্ষের উপর ক্ষুব্ধ। প্রিন্সিপাল জানিয়েছেন, ধসে পড়া দেওয়ালটি জরাজীর্ণ ছিল। তাই আচমকাই ঘটনাটি ঘটে।

 

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.