নর্দমা পরিষ্কারের জন্য নির্বাচিত হইনি, বিতর্কিত মন্তব্যের জেরে প্রজ্ঞাকে দিল্লি ডেকে পাঠাল বিজেপি

৪৯ বছর বয়সী এই বিজেপি সাংসদের মন্তব্যের বিরুদ্ধে সরব হয়েছেন রাজ্যের বিরোধীপক্ষের একাধিক নেতা-নেত্রী।

Updated By: Jul 23, 2019, 02:05 PM IST
নর্দমা পরিষ্কারের জন্য নির্বাচিত হইনি, বিতর্কিত মন্তব্যের জেরে প্রজ্ঞাকে দিল্লি ডেকে পাঠাল বিজেপি
ছবি: সংগৃহীত।

নিজস্ব প্রতিবেদন: ২০১৯ লোকসভা নির্বাচনের সময় মহাত্মা গান্ধীর হত্যাকারী নাথুরাম গডসেকে ‘দেশপ্রেমী’ বলে বিতর্কে জড়িয়েছিলেন মালেগাঁও বিস্ফোরণকাণ্ডে অভিযুক্ত প্রজ্ঞা সিং ঠাকুর। তাঁর এই মন্তব্যকে সমর্থন করেনি বিজেপি। ফলে চাপের মুখে এই মন্তব্যের জন্য ক্ষমা চেয়ে নেন প্রজ্ঞা। বেফাঁস মন্তব্যের জন্যে ফের একবার বিতর্কে জড়ালেন মধ্যপ্রদেশের সাংসদ প্রজ্ঞা সিং ঠাকুর। নর্দমা পরিষ্কার করার জন্য নির্বাচিত হইনি— দলীয় কর্মীদের সাফ জানিয়ে দিলেন তিনি।

মধ্যপ্রদেশের ভোপালের সেহোরে এলাকার উন্নয়ন, স্বাস্থ্য ও পরিচ্ছন্নতার বিষয়ে একটি বৈঠক করেন প্রজ্ঞা। এই বৈঠকে দলীয় কর্মীদের তিনি বলেন, “আমরা নর্দমা পরিষ্কার করার জন্য নির্বাচিত হইনি। আমরা আপনাদের শৌচাগার পরিষ্কার করার জন্যেও নির্বাচিত হইনি। যে কাজের জন্য নির্বাচিত হয়েছি, সে কাজ সততার সঙ্গেই করব। এ কথা আমি আগেও বলেছি আর আবারও বলব।”

আরও পড়ুন: মধ্যস্থতা নিয়ে কোনও মন্তব্য করেননি প্রধানমন্ত্রী, রাজ্যসভায় সাফ জবাব বিদেশমন্ত্রী জয়শঙ্করের

৪৯ বছর বয়সী এই বিজেপি সাংসদের মন্তব্যের বিরুদ্ধে সরব হয়েছেন রাজ্যের বিরোধীপক্ষের একাধিক নেতা-নেত্রী। প্রজ্ঞার এই মন্তব্যের প্রেক্ষিতে কংগ্রেস নেতা তারিক আনোয়ার বলেন, ‘‘প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির উচিত ওঁর বিরুদ্ধে পদক্ষেপ করা।” প্রজ্ঞার এহেন উদ্ধত মন্তব্যকে নরেন্দ্র মোদীর ‘স্বচ্ছ ভারত অভিযান’ বিমুখ প্রতিক্রিয়া বলেই মনে করছেন অনেকে। সূত্রের খবর, প্রজ্ঞার এই উদ্ধত মন্তব্যের জেরে তাঁকে ডেকে পাঠিয়েছেন বিজেপির কার্যকরী সভাপতি জেপি নাড্ডা।

.