হায়দরাবাদে মুখোমুখি সংঘর্ষ ২ ট্রেনের! দেখুন দুর্ঘটনার মুহূর্তের সিসিটিভি ফুটেজ

ভয়ঙ্কর! ৩০ সেকেন্ডের হাড়হিম করা ভিডিয়ো। কীভাবে ঘটল দুর্ঘটনা?

SUDESHNA PAUL | Updated: Nov 12, 2019, 04:31 PM IST
হায়দরাবাদে মুখোমুখি সংঘর্ষ ২ ট্রেনের! দেখুন দুর্ঘটনার মুহূর্তের সিসিটিভি ফুটেজ

নিজস্ব প্রতিবেদন : মুখোমুখি সংঘর্ষ দুই ট্রেনের। অল্পের জন্য বড়সড় দুর্ঘটনার হাত থেকে প্রাণে বেঁচে যান যাত্রীরা। সোমবার সকাল ১১টা নাগাদ ভয়ঙ্কর এই দুর্ঘটনাটি ঘটে হায়দরাবাদের কাচেগুড়া স্টেশনে। ওই ঘটনার জেরে বন্ধ হয়ে যায় কাচেগুড়া-ফালুকনামা ট্রেন চলাচল।

ভিডিয়োর দেখা যাচ্ছে, ২ নম্বর প্লাটফর্ম থেকে বের হচ্ছিল একটি লোকাল ট্রেন। অন্যদিকে, ৪ নম্বর প্ল্যাটফর্মের দিকে এগোচ্ছিল হান্ড্রি ইন্টারসিটি এক্সপ্রেস। সেইসময়ই এক লাইনে চলে আসে দুটি ট্রেন। দুটি ট্রেনের মধ্যে মুখোমুখি সংঘর্ষ বেধে যায়। দুর্ঘটনার জেরে কেবিনের মধ্যে আটকে পড়েন ইন্টারসিটির চালক। তাঁকে কেবিন কেটে বের করতে হয়। অন্যদিকে সংঘর্ষ হতেই লোকাল ট্রেনের তিনটি বগি লাইনচ্যুত হয়ে পড়ে। লাইন থেকে লাফিয়ে ওঠে বগি গুলি। প্রাণভয়ে কামরা থেকে লাইনে ঝাঁপ দিতে দেখা যায় লোকাল ট্রেনের যাত্রীদের। দেখুন সেই দুর্ঘটনার মুহূর্তের সিসিটিভি ফুটেজ-

আরও পড়ুন, 'বিরল ঘটনা'! বাণিজ্য বনাম অর্থ, আদালতে যুযুধান মোদী সরকারের দুই মন্ত্রক

আরও পড়ুন, বুুলবুল-এর গতিবিধি ট্র্যাক করে রাজ্যবাসীর প্রাণ বাঁচিয়ে 'হিরো' আলিপুরের ডপলার রাডার

তবে দুটি ট্রেনেরই গতি কম থাকায় প্রাণহানির ঘটনা এড়ানো গিয়েছে। দুর্ঘটনার জেরে আহত হন ১২ জন। তাঁদের সঙ্গে সঙ্গেই ওসমানিয়া জেনারেল হালপাতালে নিয়ে যাওয়া হয়। কী করে এক লাইনে একই সময়ে দুটি ট্রেন চলে এল? তা নিয়ে প্রশ্ন উঠছে। সিগনালিংয়ে গাফিলতির অভিযোগ তুলেছেন যাত্রীরা। দুর্ঘটনার ঘটনায় শুরু হয়েছে তদন্ত।