নিসর্গের দাপটে অল্পের জন্য রক্ষা পেল বিমান! দেখুন সেই রুদ্ধশ্বাস ভিডিয়ো

 তীব্র ঝড়ো হাওয়া তার সঙ্গে ভারী বৃষ্টিপাতের জন্যই এই বিপত্তি।

Updated By: Jun 3, 2020, 08:03 PM IST
নিসর্গের দাপটে অল্পের জন্য রক্ষা পেল বিমান! দেখুন সেই রুদ্ধশ্বাস ভিডিয়ো

নিজস্ব প্রতিবেদন: মুম্বই জাতীয় বিমান বন্দরে অল্পের জন্য রক্ষা পেল ফেডেক্সের এমডি-১১ বিমান। 'নিসর্গ' ঘূর্ণিঝড়ের আঘাতে ভাসছে গোটা মুম্বই। নিসর্গের দাপটেই রানওয়েতে বিপাকে পড়ে বিমানটি। বেঙ্গালুরু থেকে আগত বিমানটি ছত্রপতি শীবাজি মহারাজ আন্তর্জাতিক বিমান বন্দরে যখন অবতরন করে তখন রানওয়েতে বেসামাল হয়ে পড়ে বিমানটি।

 

 তীব্র ঝড়ো হাওয়া তার সঙ্গে ভারী বৃষ্টিপাতের জন্যই এই বিপত্তি। অবতরনের পর সঠিক স্থানে বন্ধ হয়নি বিমানের চাকা। অনেকটা এগিয়ে গিয়ে বাঁক নিয়ে বিমানটিকে কোনরকমে সামলেছেন পাইলট। অধিক পরিমাণে ঝড়ো হাওয়ার জন্যই ঠিক জায়গায় প্লেনটিকে দাঁড় করাতে পারেননি তিনি।

আরও পড়ুন: উপকৃত হবেন কৃষকরা, অত্যাবশকীয় পণ্য আইন সংশোধনে সবুজ সংকেত কেন্দ্রীয় মন্ত্রিসভারবিমানটি যে রানওয়ে দিয়ে যাচ্ছিল সেখানে জল জমে গিয়েছিল। তার উপর দিয়ে বিমান চলার দরুন সমস্যা দেখা দেয় বিমানের অবতরনে। রানওয়ে থেকে ছাপিয়ে ওঠে জল। তবে ক্ষয়ক্ষতি কিছু হয়নি। নিসর্গের কথা মাথায় রেখেই সন্ধ্যা ৬ টা পর্যন্ত বিমানের ওঠনামা বন্ধ করেছে মুম্বই বিমান কর্তৃপক্ষ। তবে বিমানটি আরও কিছুটা এগিয়ে গেলে অঘটন ঘটত।
এমডি-১১ বিমানটি যথেষ্ট দীর্ঘ এবং চওড়া। ঝড়ো হাওয়ার দরুন এমনিতেই বিমানের অবতরন দু:সাধ্য হয়ে পড়ে। এখানে ঝড়ো হাওয়ার দোসর বৃষ্টি। তার জন্যই ১৯৯০ সাল থেকে লড়ে আসা বিমনটিও সমস্যায় পড়েছিল।

.