লোকসভা ভোটে কঠিন লোড়াইয়ের মুখে কংগ্রেস, মানছেন সোনিয়া

After facing a major setback in the recent Assembly elections, Congress chief Sonia Gandhi on Saturday said that the party is determined to win the 2014 Lok Sabha elections. "There are big challenges before us but we are united and determined to fight and win", said Sonia Gandhi on occassion of the 128th foundation day of the Congress in Delhi on Saturday.

Updated By: Dec 28, 2013, 02:02 PM IST

বিধানসভা নির্বাচনে ধাক্কা খেলেও, পরবর্তী লোকসভা নির্বাচনে ক্ষমতায় ফেরার জন্য মরিয়া কংগ্রেস। শনিবার যখন দিল্লির মুখ্যমন্ত্রী হিসাবে শপথ নিচ্ছেন আম আদমি পার্টির নেতা অরবিন্দ কেজরীওয়াল, তখন এই মন্তব্য করলেন কংগ্রেস সভানেত্রী সোনিয়া গান্ধী।

কংগ্রেসের ১২৮ প্রতিষ্ঠা দিবস উপলক্ষে অনুষ্ঠানে দিল্লিতে সোনিয়া বলেন, "আমাদের সামনে বড় লড়াই। কিন্তু আমরা জিততে বদ্ধ পরিকর।" কংগ্রেস সভানেত্রী আরও বলেন, "আমি সংবাদমাধ্যমকে অনুরোধ করব, দুর্নীতির বিরুদ্ধে অন্য রাজ্যের সরকার কীভাবে লড়ছে তা দেখার জন্য। কংগ্রেস বরাবরই দুর্নীতির বিরুদ্ধে লড়ে এসেছে। কংগ্রেস শাসিত রাজ্য গুলিতে কীভাবে দুর্নীতির বিরুদ্ধে লড়াই চলছেতাও সংবাদমাধ্যমের দেখা উচিৎ।"

মহারাষ্ট্রের আদর্শ আবাসন কেলেঙ্কারির সমস্যা দ্রুত নিষ্পত্তি হবে বলে জানিয়েছেন সোনিয়া। মহারাষ্ট্র মন্ত্রিসভা জুডিশিয়াল কমিশনের রিপোর্ট খারিজ করে দেওয়ার পর এই মন্তব্য করলেন সোনিয়া গান্ধী।

দিল্লি ও রাজস্থানে শোচনীয় পরাজয়ের পরেও লোকসভা নির্বাচনে ঘুরে দাঁড়ানোর বিষয়ে আশাবাদী সোনিয়া গান্ধী। শুক্রবার কংগ্রেস শাসিত রাজ্যগুলির মুখ্যমন্ত্রীদের সঙ্গে বৈঠকে লোকায়ুক্ত গঠন ও মুদ্রাস্ফীতি নিয়ন্ত্রণকেই পাখীর চোখ করেছেন রাহুল গান্ধী। সোনিয়া গান্ধীও রাহুলের সিদ্ধান্তকেই ফের একবার অনুমোদন করেলেন। আদর্শ কেলেঙ্কারি নিয়ে রাহুলের অবস্থানের সঙ্গে যে তাঁর কোনও মতান্তর নেই, তাও এ দিন স্পষ্ট করে দিয়েছেন সোনিয়া।

.