আম্মার কেন্দ্রে জিতছে কে? রবিবারই জানা যাবে ফল

আরকে নগর বিধানসভা কেন্দ্রে মোট ভোটার ২,২৮,২৩৪। জয়ললিতার মৃত্যুর পর থেকে এক বছর বিধায়কহীন ছিল আসনটি। এই বিধানসভা কেন্দ্র থেকেই জয়ললিতা দু'বার জিতেছেন।

Updated By: Dec 22, 2017, 04:06 PM IST
আম্মার কেন্দ্রে জিতছে কে? রবিবারই জানা যাবে ফল

নিজস্ব প্রতিবেদন: ডঃ রাধাকৃষ্ণন নগরের (আরকে নগর) বিধানসভা উপনির্বাচনে ২০১৫ থেকে রেকর্ড পরিমাণ ভোট পড়ল  বৃহস্পতিবার। এদিন এই কেন্দ্রে মোট ভোট পড়ে ৭৭.৬৮ শতাংশ।  গতকাল ভোট প্রদানের সময় হঠাত্ই চিত্রনাট্য পাল্টে যায়। সকাল ১১টায় দিল্লি থেকে রায় আসে ২জি কেলঙ্কারিতে নির্দোষ বর্ষীয়ান ডিএমকে নেতা করুণানিধির মেয়ে কানিমোঝি। এই রায়ে ডিএমকে বেশ কিছুটা অক্সিজেন পেয়ে যায় বলে মনে করছেন রাজনৈতিক বিশ্লেষকরা।

অন্যদিকে উপর্নিবাচনের আগের দিন জয়ললিতার অসুস্থতার ২০ সেকেন্ডের একটি ভিডিও ফাঁস হয়। ওই ভিডিও প্রকাশ করেন দিনাকরণ ঘনিষ্ঠ নেতা পি ভেত্রিভেল। জয়ললিতার মৃত্যুর পর এই প্রথম প্রকাশ্যে দেখা গেল হাসপাতালে চিকিত্সারত 'আম্মা'র ছবি। এই ভিডিও নিয়ে শুরু হয়ে যায় তোলপাড়। ভোটে প্রভাব পড়ার আশঙ্কায় স্থানীয় সংবাদমাধ্যমগুলির উপর ভিডিওটি সম্প্রচারে নিষেধাজ্ঞা জারি করে নির্বাচন কমিশন। এআইডিএমকে নেতা পন্নিরসেলভম অভিযোগ করেন, নির্বাচনের আগে 'আম্মা'কে কাজে লাগিয়ে মানুষের কাছ থেকে সহানুভূতি জোগাড় করার চেষ্টা করছে দিনাকরণ। কিন্তু জয়ললিতার মৃত্যু-মামলা বিচারাধীন সুপ্রিম কোর্টে। এই সময় 'আম্মা'কে নিয়ে রাজনীতি করা উচিত হয়নি।

আরও পড়ুন- স্মার্টফোনের রেডিয়েশন থেকে বাঁচতে নয়া পন্থা জাভড়েকরের

আরকে নগর বিধানসভা কেন্দ্রে মোট ভোটার ২,২৮,২৩৪। জয়ললিতার মৃত্যুর পর থেকে এক বছর বিধায়কহীন ছিল আসনটি। এই বিধানসভা কেন্দ্র থেকেই জয়ললিতা দু'বার জিতেছেন। ২০১৫ সালে দুর্নীতি মামলা থেকে মুক্তি পেয়ে তামিলনাড়ুর মসনদে বসে আরকে নগর থেকে ভোটে লড়েছিলেন জয়ললিতা। সেবার প্রায় ৭৫ শতাংশ ভোট পেয়ে জয়ী হন তিনি। এবারের ওই কেন্দ্রে এআইডিএমকে-র হয়ে দাঁড়িয়েছেন ই মধুসূদন। ১৯৯১ সালে এই আরকে নগর থেকে জিতেছিলেন তিনি। ডিএমকে-র হয়ে লড়েছেন মারুধু গণেশ এবং নির্দল প্রার্থী হিসাবে শশীকলার ভাইপো টিটিভি দিনাকরণ দাঁড়িয়েছেন এই কেন্দ্রে। প্রেসার কুকার চিহ্নে লড়ছেন দিনাকরণ। এইআইডিএমকে অভিযোগ করেছে, ভোটারদের প্রভাবিত করতে প্রেসার কুকার বিতরণ করেছেন দিনাকরণ। ডিএমকে-র তরফেও অভিযোগ ওঠে, ভোটার পিছু ৬ হাজার টাকা করে দিচ্ছে এআইডিএমকে।

আরও পড়ুন- গুজরাটে নির্দল বিধায়কের সমর্থন নিয়ে একশোয় পৌঁছল বিজেপি

রবিবারই জানা যাবে 'আম্মা'র বিধানসভা কেন্দ্র থেকে কাকে নির্বাচিত করল জনতা।