বাবাকে ‘সন্ত্রাসবাদী’ কেন বলা হচ্ছে? প্রশ্ন তুললেন কেজরীবালের মেয়ে

তিনি বলেন, “নোংরা রাজনীতি করার হচ্ছে বাবার সঙ্গে। বিনামূল্যে চিকিত্সা দেওয়া কি সন্ত্রাসবাদ? শিশুদের জন্য শিক্ষার ব্যবস্থা করা কি সন্ত্রাসবাদ? ঘরে ঘরে বিদ্যুত্-জল সুনিশ্চিত করা কি সন্ত্রাসবাদ?” 

Updated By: Feb 5, 2020, 11:14 AM IST
বাবাকে ‘সন্ত্রাসবাদী’ কেন বলা হচ্ছে? প্রশ্ন তুললেন কেজরীবালের মেয়ে
ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন: মাথায় ‘সন্ত্রাসবাদী’ তকমা। কখনও বা তাঁকে বলা হচ্ছে ‘সচ্ছে দেশভক্ত’ নন। দিল্লির বিধানসভা নির্বাচন যতই এগোচ্ছে আম আদমি পার্টি এবং বিজেপির টানাপোড়েন ততই চরমে। শাহিন বাগকে কেন্দ্র করে দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরীবালকে গেরুয়া শিবিররে কাছ থেকে শুনতে হয়েছে, তিনি এক জন সন্ত্রাসবাদী। বাবার মাথায় এতবড় অভিযোগ দাগিয়ে দেওয়ায়, কড়া সমালোচনা করেছেন তাঁর মেয়ে হরশিতা কেজরীবাল।

তিনি বলেন, “নোংরা রাজনীতি করার হচ্ছে বাবার সঙ্গে। বিনামূল্যে চিকিত্সা দেওয়া কি সন্ত্রাসবাদ? শিশুদের জন্য শিক্ষার ব্যবস্থা করা কি সন্ত্রাসবাদ? ঘরে ঘরে বিদ্যুত্-জল সুনিশ্চিত করা কি সন্ত্রাসবাদ?” চব্বিশ বছর বয়সী হরশিতার দাবি, দিল্লির ২ কোটির বেশি মানুষ সুবিধা পেয়েছে, তাঁরা মেরুকরণের রাজনীতিতে ঢুকতে চায় না। ১১ ফেব্রুয়ারি প্রমাণ হয়ে যাবে সেটা।

আরও পড়ুন- আগামী তিন বছরের মধ্যে ৩ বাহিনীকে একসূত্রে গেঁথে বড়সড় বদল, জানালেন রাওয়াত

দিল্লির নির্বাচনের মুখে শাহিন বাগ এখন বড় ইস্যু হয়ে দাঁড়িয়েছে। বিজেপি মেরুকরণের পথে হাঁটলে, আপ হাঁটছে বেসিক ইস্যুগুলো নিয়ে। কিন্তু ইস্তাহারে শিক্ষা পাঠ্যক্রমে দেশভক্তি অন্তর্ভুক্ত করে বেকায়দায় পড়েছেন অরবিন্দ কেজরীবাল। বিজেপি নেতাদের কটাক্ষ, শাহিন বাগের সঙ্গে হাত মিলিয়ে দেশভক্তি শেখানো যায় না। কেজরীবাল বলেন, দেশভক্তি কি শুধু বিজেপির একার। পাকিস্তানের সঙ্গে সরব হওয়াটাই দেশভক্তি মনে করে বিজেপি।

গত ২৫ জানুয়ারি প্রথম প্রকাশ্যে কেজরীবালকে সন্ত্রাসবাদী বলেন দিল্লির বিজেপি সাংসদ প্রবেশ ভার্মা। তাঁর অভিযোগ, এমন অনেক উদাহরণ আছে, হিন্দু মহিলাদের তুলে নিয়ে গেছে মুসলিম পুরুষরা। কোনও পদক্ষেপ করা হয়নি। কেজরীবালের মতো সন্ত্রাসবাদীরা বিভিন্ন জায়গা লুকিয়ে রয়েছে। আমাদের উচিত কেজরীবালের মতো সন্ত্রাসবাদীরে বিরুদ্ধে লড়ার। এমনই সুর শোনা যায় মানবসম্পদ উন্নয়ন মন্ত্রী প্রকাশ জাভড়েকরের গলাতেও।