গোটা দেশ থেকেই অনুপ্রবেশকারীদের খুঁজে বের করে বিদায় করা হবে, সাফ জানালেন অমিত শাহ

অবৈধভাবে বসবাসকারী বিদেশিদের চিহ্নিত করা হবে এবং তাদের ফেরত পাঠানো হবে। দেশজুড়েই খুঁজে বের করা হবে তাদের

Updated By: Jul 17, 2019, 02:47 PM IST
গোটা দেশ থেকেই অনুপ্রবেশকারীদের খুঁজে বের করে বিদায় করা হবে, সাফ জানালেন অমিত শাহ

নিজস্ব প্রতিবেদন: লোকসভা নির্বাচনের প্রচারের মতো ভোট শেষ হওয়ার পরও অনুপ্রবেশ নিয়ে সমান সরব অমিত শাহ। অনুপ্রবেশকারী ও এদেশে অবৈধভাবে বসবাসকারীদের বিরুদ্ধে ফের হুঁশিয়ারি দিলেন কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রী।

আরও পড়ুন-বনগাঁ পুরসভার আস্থা ভোটে কারা জয়ী?  হাইকোর্টের দ্বারস্থ বিজেপি

বুধবার রাজ্যসভায় অমিত শাহ সাফ জানিয়ে দেন, দেশের প্রতিটি কোণ থেকে খুঁজে খুঁজে বের করা হবে অনুপ্রবেশকারী ও অবৈধভাবে বসবাসকারীদের। আন্তর্জাতিক আইন অনুযায়ী তাদের ফেরত পাঠানো হবে তাদের দেশে। সুপ্রিম কোর্টের নির্দেশেই তার করা হবে। অসমের পর দেশের অন্যান্য অংশে এনআরসি মতো পদক্ষেপ নেওয়া হবে কিনা প্রশ্ন করা হলে তার উত্তরে ওই কথা বলেন শাহ।

এদিন লোকসভায় রাজনাথ সিংও একই কথা বলেন। রাজনাথ বলেন, দেশে অবৈধভাবে বসবাসকারী বিদেশিদের চিহ্নিত করা হবে এবং তাদের ফেরত পাঠানো হবে। দেশজুড়েই খুঁজে বের করা হবে তাদের

আরও পড়ুন-মোদীর রাজ্যে দ্বাদশ শ্রেণির বোর্ড পরীক্ষায় হুবহু মিলে গেল ৯৫৯ জনের উত্তরপত্র

উল্লেখ্য, সম্প্রতি এনআরসি নিয়ে সরকারকের নিশানা করেন তৃণমূল সংসদ মহুয়া মৈত্র। মনে করা হচ্ছে সেই আত্রমণেরও জবাব দিল সরকার। তিনি বলেন, এদেশে ৫০ বছরেরও বেশি যারা বাস করছেন তাদের এক টুকরো কাগজের দোহাই দেওয়া হচ্ছে।

প্রসঙ্গত, লোকসভা নির্বাচনের আগেই জাতীয় নাগরিকপঞ্জীর খসড়া প্রকাশ করে সরকার। এনিয়ে তোলপাড় হয় গোটা দেশ। ওই তালিকা থেকে বাদ পড়েন ৪০ লাখ মানুষ। কিন্তু সে সময়েও সরকার তার অবস্থান অনড় ছিল। বুধবার সেই একই কথা বললেন অমিত শাহ।

.