Mumbai Doctor Assault: আরজি করের ছায়া! ফের মধ্যরাতে হাসপাতালেই শ্লীলতাহানির শিকার ডাক্তার...

Mumbai: ফের শারিরীক হেনস্থার মহিলা চিকিত্‍সক। নাইট ডিউটিতে কর্মরত এক মহিলা চিকিৎসক। সেই সময় রীতিমতো মারধর এবং হেনস্তা করে একদল যুবক। 

Updated By: Aug 18, 2024, 04:18 PM IST
Mumbai Doctor Assault: আরজি করের ছায়া! ফের মধ্যরাতে হাসপাতালেই শ্লীলতাহানির শিকার ডাক্তার...

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: আরজি কর-কাণ্ডের প্রতিবাদে ইতোমধ্যেই তোলপাড় গোটা দেশ। দিকে দিকে বইছে আন্দোলনের ঝড়। ঘটনা প্রকাশ্যে আসার পর থেকেই কর্মবিরতি জারি রেখেছেন জুনিয়র চিকিত্‍সকরা। লাগাতার কর্মবিরতি-বিক্ষোভ চালিয়ে যাচ্ছেন ডাক্তারি পড়ুয়ারা। এরই মাঝে ফের আবার হেনস্থা শিকার হলেন এক মহিলা চিকিত্‍সক।

ঘড়িতে তখন বাজে রাত ৩.৩০। জানা গিয়েছে, নাইট ডিউটিতে ছিলেন ওই চিকিত্‍সক। হঠাত্‍ই হাসপাতালে এসে হাজির হয় এক জখমী। মুখে আঘাত নিয়ে সে হাসপাতালে ভর্তি হতে আসে। তার সঙ্গে ছিল পরিবারের ৫-৬ জন। অভিযুক্ত-সহ সকলেই মদ্যপ অবস্থায় ছিল। আচমকাই তারা ওই মহিলা ডাক্তারের উপর চড়াও হয়। তার শ্লীলতাহানি করার চেষ্টা করে। নিজেকে রক্ষা করতে গিয়ে চিকিত্‍সক নিজে আহত হয়। ঘটনাটি ঘটে, মুম্বইয়ের সিওন হাসপাতালে।

ঘটনার পর অভিযুক্ত রোগী-সহ বাকিরা হাসপাতাল থেকে পালিয়ে যায়। হাসপাতালের চিকিৎসকদের প্রতিনিধিত্বকারী একটি সংগঠন BMC MARD-এর চিকিৎসকরা থানার দ্বারস্থ হয়। এই ঘটনার তীব্র প্রতিবাদ করেছে মুম্বইয়ের রেসিডেন্স চিকিৎসকদের সংগঠন। তাঁদের দাবি, এই ঘটনায় স্পষ্ট বুঝিয়ে দিল কর্মক্ষেত্রে কতটা অসুরক্ষিত চিকিৎসকরা। এভাবে চিকিৎসকদের নিরাপত্তা কোনওভাবেই আপস করা যাবে না।

আরও পড়ুন:Kolkata Doctor Rape and Murder Case: রোগীদের দুর্ভোগ কাম্য নয়, চিকিত্‍সকদের কাজে ফেরাতে বড় পদক্ষেপ কেন্দ্রের...

উল্লেখ্য, ইতোমধ্যে আরজি কর-কাণ্ডের অভিযুক্ত সঞ্জয় রায়ের আরও কীর্তি সামনে এসেছে। জানা গিয়েছে,  ঘটনার রাতে এক মহিলার সঙ্গে ফোনে কথা বলে সঞ্জয়। সেখানেও আরও এক কীর্তি। 

সূত্রের খবর ঘটনার রাতে এক মহিলাকে ভিডিয়ো কল করে ধৃত সঞ্জয়। সেই ভিডিয়ো কলে সে ওই মহিলাকে স্ট্রিপ করতে অর্থাত্‍ জামাকাপাড় খুলতে বলে। সঞ্জয়ের মোবাইলে একাধিক পর্ন ভিডিয়োও রয়েছে। এখান থেকেই সঞ্জয়ের মন বোঝার চেষ্টা করছেন সিবিআই তদন্তকারীরা। তাই তা জানার জন্য মানসিক রোগ বিশেষজ্ঞদের সাহায্য নেওয়া হবে বলে সূত্রের খবর।

শুধু তাই নয়, সঞ্জয়ের আরও অনেক কীর্তি সামনে এসেছে। তার মধ্যে একটি হল সে পেশেন্ট পার্টির লোকজনের ফোন নম্বর জোগাড়া করে তাদের ফোন করত। কাশীপুরের এক তরুণীকে বিভিন্ন সময়ে ফোন করে এভাবেই উত্ত্যক্ত করত সঞ্জয়।  মাস তিনেক আগে আরজি করে ডাক্তার দেখাতে গিয়েছিলেন ওই তরুণী। সঞ্জয় সে সময়ে তাঁকে সাহায্য করে। সেই সুযোগে ওই তরুণীর প্রেসক্রিপশন থেকে দেখে নেয় তার ফোন নম্বর। ব্যস! এর পর থেকে শুরু হয় ওই তরুণীকে উত্ত্যক্ত করা।

 

 

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.