পাঁচ দিন আগেই রামমন্দিরের করোনা আক্রান্ত পুরোহিতের পাশে ছিলেন যোগী আদিত্যনাথ

এই ছবিগুলি থেকেই নতুন করে বেড়েছে উদ্বেগ। সাধারণত করোনা আক্রান্ত গত কয়েকদিন যাঁদের সংস্পর্শে আসেন তাঁদের সাবধানতা অবলম্বন করতে বলা হয়।

Updated By: Jul 30, 2020, 07:12 PM IST
পাঁচ দিন আগেই রামমন্দিরের করোনা আক্রান্ত পুরোহিতের পাশে ছিলেন যোগী আদিত্যনাথ
ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন : গত শনিবারই অযোধ্যার রামমন্দিরে গিয়েছিলেন উত্তরপ্রদেশের প্রধানমন্ত্রী যোগী আদিত্যনাথ। আর তার ঠিক পাঁচ দিনের মাথায় বৃহস্পতিবার অযোধ্যার রামমন্দিরের এক পুরোহিত ও ১৬ জন পুলিসকর্মীর করোনা পজিটিভ ধরা পড়েছে। কিন্তু ইতিমধ্যে উদ্বেগ সৃষ্টি করেছে শনিবারের বেশ কিছু ছবি ও ভিডিয়ো। সেখানে করোনা পজিটিভ সেই পুরোহিতের পাশে শনিবার দেখা গিয়েছিল যোগী আদিত্যনাথকে।  

করোনা আক্রান্ত পুরোহিতের নাম প্রদীপ দাস। তিনি রামমন্দিরের প্রধান পুরোহিতের সহকারী হিসাবে কাজ করতেন। শনিবারের কয়েকটি ছবিতে তাঁকে যোগী আদিত্যনাথের পাশে দাঁড়িয়ে থাকতে দেখা যায়। একসঙ্গে হাত দিয়ে পুজো দিতেও দেখা যায়। আর তাই ঘিরেই তৈরি হয়েছে নতুন উদ্বেগ। তাঁদের আশেপাশে দেখা যায় আরও বহু ব্যক্তিকে। 

এই ছবিগুলি থেকেই নতুন করে বেড়েছে উদ্বেগ। সাধারণত করোনা আক্রান্ত গত কয়েকদিন যাঁদের সংস্পর্শে আসেন তাঁদের সাবধানতা অবলম্বন করতে বলা হয়। যদিও এ বিষয়ে এখনও উত্তরপ্রদেশের সরকারের তরফে বা যোগী আদিত্যনাথের কোনও মন্তব্য পাওয়া যায়নি। 

এদিন মন্দিরের ট্রাস্ট জানায় যে মোট ১৭ জন করোনাভাইরাস আক্রান্ত হলেও আপাতত বাতিল করা হচ্ছে না অনুষ্ঠান। আগের পরিকল্পনা অনুযায়ীই ৫ অগস্ট ভূমিপুজো হবে রামমন্দিরের। মন্দিরের পুরোহিত, সেবায়েত, পুলিসকর্মী, স্থানীয় ও বিশেষ অতিথিসহ প্রায় ২০০ জন উপস্থিত থাকবেন সেদিন। তবে, কোভিড পরিস্থিতিতে স্বাস্থ্যবিধি ও সামাজিক দূরত্ব কড়াভাবে পালন করা হবে বলে জানায় মন্দিরের ট্রাস্ট। 

অযোধ্যার এই বিশেষ দিনটিতে আমন্ত্রিত ভিআইপির সংখ্যা প্রায় ৫০। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী তো আছেনই। তাছাড়া তালিকায় রয়েছেন বিজেপির হেভিওয়েট নেতা-নেত্রীরা। মন্দির কর্তৃপক্ষ সূত্রে খবর, ওই দিন আমন্ত্রিতদের তালিকায় থাকছেন লালকৃষ্ণ আদবাণী, মুরালি মনোহর জোশী, উমা ভারতী, বিনয় কাটিয়ার, রীতাম্ভরার মতো ডাকসাইটে বিজেপি নেতৃত্ব। থাকছেন রাষ্ট্রীয় স্বয়ংসেবক সঙ্ঘের (RSS) প্রধান মোহন ভগবত-সহ বেশ কয়েকজন প্রবীণ নেতা। 
আরও পড়ুন : করোনাকে হারিয়ে সুস্থ হয়েছেন ১০ লক্ষেরও বেশি, কমছে মৃত্যু হারও, জানাল কেন্দ্র