অসুস্থ বাবার অনুরোধেই আবার ক্রিকেটে ফিরলেন বেন স্টোকস

Oct 07, 2020, 16:27 PM IST
1/5

অসুস্থ বাবার পাশে থাকতেই ক্রিকেট থেকে বেশ কয়েক দিন দূরে রয়েছেন ইংল্যান্ডের অলরাউন্ডার বেন স্টোকস। বাবার কথাতেই আর পরিবারের অনুরোধেই আবার বাইশ গজে ফিরতে চলেছেন ইংরেজ অলরাউন্ডার।

2/5

বেন স্টোকসের বাবা জেড স্টোকস ব্রেন ক্যানসারে আক্রান্ত। পাকিস্তানের বিরুদ্ধে প্রথম টেস্ট খেলেই অগাস্ট মাসের মাঝামাঝি ইংল্যান্ড ছাড়েন স্টোকস। অসুস্থ বাবাকে দেখতে নিউ জিল্যান্ডে উড়ে যান। ক্রাইস্টচার্চে পরিবারের লোকজনের সঙ্গে সময় কাটান তিনি।  

3/5

পারিবারিক কারণে আইপিএলের শুরু থেকে ছিলেন না বেন স্টোকস। রবিবারই ক্রাইস্টচার্চ থেকে সংযুক্ত আরব আমিরশাহিতে পৌঁছেছেন তিনি। রবিবারই স্টোকসের প্রথম কোভিড টেস্টও হয়েছে। আপাতত আইপিএল এসওপি অনুযায়ী ছয় দিনের কোয়ারেন্টিনে রয়েছেন স্টোকস।

4/5

স্টোকস জানিয়েছেন, "ক্রাইস্টচার্চে আমার বাবা মা ও ভাইকে গুডবাই জানানোটা খুব কঠিন কাজ ছিল।  পরিবার হিসেবে কঠিন সময় কাটাচ্ছিলাম আমরা।  যতটা সম্ভব একে অপরের পাশে থেকেছি।  বাবা-মার ভালোবাসা ও আশীর্বাদ নিয়েই দুবাইয়ে এসেছি। পরিবারের সবার চাওয়াতেই এই সিদ্ধান্ত নিয়েছি।  বাইরে থেকে কোনও চাপ ছিল না।"  

5/5

বাবার কথাতেই যে তিনি আইপিএল খেলতে এসেছেন সেটা খোলসা করেছেন নিজেই, "আমার দায়িত্বের ব্যাপারটা খুব ভালোভাবে বুঝিয়েছেন আমার বাবা।  আমার পেশাগত দায়িত্ব মনে করিয়ে দিয়েছেন বাবা হিসেবে। আমরা অনেক ভেবেছি।  দীর্ঘক্ষণ কথা বলেছি। শেষ পর্যন্ত এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে যে খেলায় মন দেওয়ার সময় হয়েছে আমার।"