KMC Election 2021: ভারী বুটে ছয়লাপ শহর, ২৩ হাজার বাহিনীর ঘেরাটোপে কাল ভোট

Dec 18, 2021, 13:18 PM IST
1/5

KMC Election 2021

KMC Election 2021

নিজস্ব প্রতিবেদন : শনির রাত পোহালে রবিতেই কলকাতা পুরসভার ভোট। আর তার আগে আজ শেষ মুহূর্তে তুঙ্গে প্রশাসনের তৎপরতা। পুরসভা ভোটের জন্য আজ থেকেই আঁটঘাট বেঁধে ময়দানে নামছে কলকাতা পুলিস। 

2/5

Kolkata Police Route march

Kolkata Police Route march

কলকাতা পুলিসের মোট ২৩ হাজার বাহিনী থাকছে রাস্তায়। শহরের জায়গায় জায়গায় চলছে রুট মার্চ। নিউ মার্কেট এলাকাতেও রুট মার্চ করে কলকাতা পুলিসের স্পেশাল কম্যান্ডো ফোর্স। চলছে নাকা চেকিংও। ৫০টি পয়েন্টে নাকা চেকিং করা হচ্ছে।  

3/5

Naka Checking

Naka Checking

জেলার সীমানা এলাকাগুলোতে অন্য জেলার পুলিস ও কমিশনারেটের সঙ্গে যৌথভাবে নাকা চেকিং করছে কলকাতা পুলিস। হাওড়া ব্রিজে আটকানো হচ্ছে কলকাতামুখী গাড়িগুলিকে। নাকা চেকিং করছে হাওড়া পুলিস। পাশাপাশি, পরিবেশ ভবন মোড় ও সল্টলেকের ৪ নাম্বার গেটে নাকা চেকিং বিধাননগর পুলিসের। সল্টলেকের দিক থেকে যেসকল গাড়ি কলকাতার দিকে যাচ্ছে, তাদের গাড়ি চেকিং করা হচ্ছে।

4/5

144 IPC

144 IPC

এর পাশাপাশি, ভোটকেন্দ্রের ২০০ মিটার পর্যন্ত ১৪৪ ধারা জারি থাকছে। প্রতি ভোটকেন্দ্রে মোতায়েন থাকবে সশস্ত্র বাহিনী। প্রতিটি স্পর্শকাতর এলাকায় QRT,HRFS থাকবে। মোট ২৫টি QRT ও ৩৫টি HRFS দল থাকবে। 

5/5

Motorcycle Patrolling

Motorcycle Patrolling

পাড়ায় পাড়ায় মোটরসাইকেল পেট্রোলিং চলবে। মোট ১৪০টি মোটরসাইকেল নজরদারি চালাবে। ড্রোনের মাধ্যমেও নজরদারি চালানো হচ্ছে। এমনটাই জানিয়েছেন জয়েন্ট সিপি হেডকোয়ার্টার শুভঙ্কর সরকার।