খারাপ আবহাওয়ায় অবতরণের সময় ছিটকে গেল বোয়িং ৭৩৭, ভেঙে ৩ টুকরো বিমান, মৃত ৩

Feb 06, 2020, 12:18 PM IST
1/6

খারাপ আবহাওয়ার জেরেই ইস্তানবুল বিমানবন্দরের রানওয়ে থেকে ছিটকে গেল বোয়িং ৭৩৭। মৃত্যু হয়েছে কমপক্ষে ৩ জনের। গুরুতর জখম হন ১৭৯ জন। সংঘাত এতটাই জোরালো ছিল, যে বিমানটা ৩ টুকরো হয়ে যায়। 

2/6

তবে, কোনওক্রমে প্রাণে বাঁচেন অধিকাংশ যাত্রীই। তুরস্কের বিমানসংস্থা পেগাসাস এয়ারলাইন্সের ওই বিমানটি বুধবার ইজ়মিরের এগিন পোর্ট সিটি থেকে ১৮৩ জন যাত্রী নিয়ে রওনা দেয় ইস্তানবুলের উদ্দেশে। 

3/6

সাবিয়া গোকেন বিমানবন্দরে নামতে গিয়েই বাধ সাধে খারাপ আবহাওয়া। তুরস্কের পরিবহণ মন্ত্রী মেহমেট চাহিত তুরহান জানান, ঝোড়ো হাওয়া এবং বৃষ্টির মধ্যেই ওই বিমানটি অবতরণ করে। 

4/6

 কিন্তু দুর্ভাগ্যবশত নিয়ন্ত্রণ হারিয়ে রানওয়ে থেকে ৩০-৪০ মিটার দূরে ছিটকে যায়। ভেঙে পড়া বিমান থেকে অনেক যাত্রী বেরিয়ে আসতে পারেন। জরুরীকালীন তত্পরতায় উদ্ধার করা হয় আটকে পড়া যাত্রীদের।

5/6

এই ঘটনার পরই সাবিয়া গোকেন বিমানবন্দরে বিমান চলাচল বন্ধ করে দেওয়া হয়। তদন্ত কমিটি তৈরি করেছে তুরস্ক প্রশাসন। তবে, এধরনের ঘটনা প্রথম নয় পেগসাস এয়ারলাইন্স সংস্থার। 

6/6

২০১৮ সালে জানুয়ারিতে পেগাসাস বোয়িং ৭৩৭-৮০০ ত্রাবজন বিমানবন্দরে অবতরণের সময় ছিটকে যায়। ২০ বছর ধরে পেগাসাস বিমান পরিষেবা দিয়ে আসছে। তাদের হাতে রয়েছে ৪৭ বোয়িং এবং ৩৬টি  এয়ারবাস বিমান।