ভারতের কোন রাজ্য সবচেয়ে বেশি মদ খায়? শীর্ষস্থানীয় পাঁচ নাম

 ১৮ থেকে ২৯ বছর পুরুষদের মধ্যে প্রায় ৯৫ শতাংশই অ্যালকোহল পান করেন। 

Jul 23, 2021, 18:27 PM IST

নিজস্ব প্রতিবেদন: মদ্যপ পানে ভারতের একাংশ যে কতটা আগ্রহী তা লকডাউন ঘোষণা হতেই বা শিথিল হতেই দেখা যায়। সম্প্রতি একটি সমীক্ষা করা হয়। যেখানে দেখা যায়। বড়দের সঙ্গে পাল্লা দিয়ে ছোটরাও মদ্যপান করছেন। কোন রাজ্যের মানুষ বেশি মদ্যপান করেন। সেই তালিকায় রয়েছে মহারাষ্ট্র থেকে ছত্তিশগড়ের নাম।  

1/7

রাজ্য অনুসারে মদ্যপান গ্রহণের তালিকা। যে তালিকা তৈরি করতে গিয়ে জানা গিয়েছে পঞ্জাব, পশ্চিমবঙ্গ এবং মহারাষ্ট্র সহ এমন বেশ কিছু রাজ্য আছে, যেখানে ছোটরাও মদ্যপান করেন। এই ৩ রাজ্যে গড়ে শিশুদের মদ্যপান করার সংখ্যা বেশি। 

2/7

কোন রাজ্যের মানুষ বেশি মদ্যপান করেন?

which state drink most

দেশে মদ্যপান নিয়ে প্রচুর বৈচিত্র্য রয়েছে। কিছু রাজ্য রয়েছে, যেখানে সর্বাধিক অ্যালকোহল গ্রহণ করা হয়। একই সময়ে, কিছু রাজ্য রয়েছে যেখানে অ্যালকোহল ব্যবসা করা সম্পূর্ণ নিষিদ্ধ। যেসব রাজ্যে অ্যালকোহল খাওয়া হয়, সেখানে পুরুষরা সবচেয়ে বেশি মদ্যপান করে থাকেন।  ১৮ থেকে ২৯ বছর পুরুষদের মধ্যে প্রায় ৯৫ শতাংশই অ্যালকোহল পান করেন। 

3/7

ছত্তিশগড়

chattishgarh

ছত্তিশগড়ে প্রায় ৩৫.৬% লোক অ্যালকোহল গ্রহণ করে।  জাতীয় পর্যায়ে এই সংখ্যাটি মোটের ১৪.৬ শতাংশ। এই রাজ্যের প্রায় ৬ শতাংশ মানুষ সম্পূর্ণ অ্যালকোহলের ব্যবসার উপর নির্ভরশীল।

4/7

ত্রিপুরা

Tripura

মদ্যপানে ত্রিপুরা দ্বিতীয় স্থানে রয়েছে। এই রাজ্যে, ৩৪.৭% মানুষ মদ্যপান করেন। এর মধ্যে ১৩.৭ শতাংশ মানুষ সম্পূর্ণ অ্যালকোহলের উপর নির্ভরশীল।  

5/7

পঞ্জাব

punjab

পঞ্জাবে মোট জনসংখ্যার প্রায় ২৮.৫ শতাংশ মানুষ অ্যালকোহল গ্রহণ করে। এর মধ্যে প্রতিদিন ৬ শতাংশ মানুষ নিয়মিত অ্যালকোহল পান করেন।

6/7

অরুণাচল প্রদেশে

Arunachal Pradesh

অরুণাচল প্রদেশে, জনসংখ্যার ২৮ শতাংশ লোক অ্যালকোহল গ্রহণ করে। এর মধ্যে ৭.২ শতাংশ লোক নিয়মিত মদ্যপান করেন। এখানকার লোকেরাও সবচেয়ে বেশি মদ্যপান করতে পছন্দ করেন।

7/7

গোয়া

GOA

গোয়ায় প্রচুর অ্যালকোহল গ্রহণ করা মানুষের সংখ্যা বেশি। কিন্তু সেখানে অধিকাংশই পর্যটক। এই রাজ্যের প্রায় ২৬.৪ শতাংশ জনগণ অ্যালকোহল গ্রহণ করেন।